Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পেনাল্টি মিস করায় দুঃখ প্রকাশ করে এমবাপের খোলা চিঠি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৭:০৩ পিএম | আপডেট : ৮:১৭ পিএম, ২৯ জুন, ২০২১

সুইজারল্যান্ডের সঙ্গে টাইব্রেকারে হেরে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে বিদায় নিয়েছে ফ্রান্স। গত আসরে পর্তুগালের বিপক্ষে ফাইনালে রানার আপ হলেও এবার আসরের শেষ ষোল থেকেই বিদায় নিতে হয়েছে এই বিশ্ব চ্যাম্পিয়নদের। উত্তেজনায় ম্যাচটি শেষ পর্যন্ত টাইব্রেকারে গড়ায়। সেখানে তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের পেনাল্টি মিসের খেসারত হিসেবে বিদায় নিতে হলো ফ্রান্সকে। আর সেজন্য তিনি সমর্থকদের কাছে দুঃখ প্রকাশ করলেন।

ক্যারিয়ারের শুরু থেকে সাফল্যমণ্ডিত রয়েছেন এমবাপে। ২০১৮ সালে ফ্রান্সের জার্সি গায়ে বিশ্বকাপ জিতেছিলেন তিনি। ক্লাব ফুটবলেও তার দ্বৈরথ নজর কেড়েছে সবার। এত সাফল্য যার এবার তার ছোট ক্যারিয়ারের সঙ্গী হল হতাশা। দলের প্রয়োজনের সময় গোল করতে না পারার কষ্ট পোড়াচ্ছে এমবাপেকে। এমবাপে তার বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তদের কাছে ক্ষমা চেয়ে খোলা চিঠি দিয়েছেন।

সেখানে তিনি লিখেছেন, চিত্র বদলে দেওয়া এখন কঠিন। বাদ পড়ার কষ্ট প্রবল, আমরা লক্ষ্য অর্জন করতে পারিনি। এই পেনাল্টির জন্য আমি দুঃখিত। দলকে সহায়তা করতেই চেয়েছিলাম আমি, কিন্তু ব্যর্থ হয়েছি। ঘুমানো কঠিন হবে এখন। তবে যে খেলাটাকে এত ভালোবাসি, দুর্ভাগ্যজনকভাবে সেখানে এমন উত্থান-পতন থাকেই।

তিনি আরো লিখেছেন, ‘আমি জানি, সমর্থকরা হতাশ। তারপরও তাদেরকে ধন্যবাদ জানাতে চাই সমর্থনের জন্য ও সবসময় বিশ্বাস রাখার জন্য। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, পরের লড়াইয়ের জন্য আরও শক্তিশালী হয়ে ফিরে আসা। সুইজারল্যান্ডের জন্য অভিনন্দন ও শুভ কামনা রইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ