Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

ফটোগ্রাফি ও ভ্লগিংয়ের আদর্শ সঙ্গী ভিভো ভি২১ই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৮:০৬ পিএম

গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড ভিভো বাংলাদেশে উন্মোচন করলো বহুল প্রতীক্ষিত আরো একটি চমৎকার স্মার্টফোন ‘ভিভো ভি২১ই’। সম্প্রতি দেশে শুরু হয় ভিভো’র ফ্ল্যাগশিপ সিরিজ ভি২১ এর যাত্রা। ভিভো’র আলোচিত এই সিরিজের সর্বশেষ নতুন সংযোজন ভিভো ভি২১ই। ভিভো বলছে, স্মার্টফোনটিতে এমন সব ফিচার যুক্ত করা হয়েছে, যার জন্য ভি২১ই হবে পেশাদার ফটোগ্রাফার ও ভ্লগারদের জন্য আদর্শ সঙ্গী।

গতকাল সোমবার থেকে ভিভো ভি২১ই দেশের বাজারে পাওয়া যাচ্ছে। এখন দেশের সকল ভিভো স্টোরগুলো থেকে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে। এছাড়া দেশের ই-কমার্স সাইটগুলোতেও পাওয়া যাবে এই স্মার্টফোন।

ভিভো ভি২১ই’তে রয়েছে এআই নাইট পোর্ট্রইেটসহ ৪৪ মেগাপিক্সেল আই অটোফোকাস ক্যামেরা। ফলে রাতের ছবি তোলা এখন আর চ্যালেঞ্জিং হবে না।

ভিভো’র ফ্রন্ট ক্যামেরা স্মার্টফোনগুলোর মধ্যে নতুন ভি২১ই এর ফ্রন্ট ক্যামেরার হার্ডওয়্যার সবচেয়ে আধুনিক। এতে রয়েছে লেটেস্ট সফটওয়্যার এবং অটো ফোকাস ফিচার। ভিভো ভি২১ই এর সামনে ও পেছনে রয়েছে ৪কে রেজ্যুলোশনের আল্ট্রা স্ট্যাবল ভিডিও সক্ষমতা।

ভি২১ই এমন একটি স্মার্টফোন যার ফ্রন্ট এবং রিয়ার; দুই ক্যামেরা দিয়েই ৪কে মানের ভিডিও করা যাবে। একইসঙ্গে ফ্রন্ট ও রিয়ার ক্যামেরায় রয়েছে ইলেকট্রনিক ইমেজ স্টাবিলাইজেশন (ইআইএস) প্রযুক্তি। এতে করে কোনো অতিরিক্ত হার্ডওয়্যার স্ট্যাবিলাইজার ছাড়াই হাতের সাহায্যে উন্নত মানের ভিডিও করা সম্ভব। তাই ভ্লগারসহ কনটেন্ট মেকারদের জন্য ভি২১ই হবে অন্যতম হাতিয়ার।

স্মার্টফোনের অ্যাপারচার যত কম হয় ক্যামেরায় আলো ঢুকতে পারে তত বেশি। ভিভো ভি২১ই ফোনে এফ/২.০ অ্যাপারচারসহ শক্তিশালী ৪৪ মেগাপিক্সেল অটোফোকাস রয়েছে। যাতে স্বল্প আলোতেও অনেক বেশি আলোকিত ও পরিস্কার ছবি উঠবে। এআই নাইট পোর্ট্রেইটে রয়েছে মাল্টি-ফ্রেম নয়েজ রিডাকশন অ্যালগরিদম। ফলে ভিডিও করার সময় চাইলেই একটি নির্দিষ্ট দূরত্বের অনাকাঙ্খিত শব্দ দূর করা যায়। ভিভো ভি২১ই এর পেছনের মেইন ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেলের।

ভি২১ই এর সামনে রয়েছে এইচডিআর ১০ এর সাথে টপ ক্লাস এমোলেড ডিসপ্লে। আল্ট্রা-স্লিম ফোনটি ৭.৩৮ মিলিমিটার পাতলা এবং ওজন ১৭১ গ্রাম। স্মার্টফোনটি এসেছে রোমান ব্লাক এবং ডায়মন্ড ফ্লেয়ার এ দু’টি আকর্ষনীয় রঙে। ফোনটির প্রসেসর কোয়ালকম স্নাপড্রাগন ৭২০জি। স্মার্টফোনটিতে রয়েছে ৮জিবি র‌্যাম যা অতিরিক্ত ৩জিবি পর্যন্ত বর্ধনযোগ্য। অর্থাৎ প্রয়োজনে ১১ জিবি পর্যন্ত র‌্যাম ব্যবহার করা যাবে। তাছাড়া স্মার্টফোনটির রম ১২৮ জিবি।

৩৩ ওয়াটের ফ্ল্যাশ চার্জের সঙ্গে ভি২১ই স্মার্টফোনটিতে রয়েছে আল্ট্রা গেমিং মোড। ফলে অনেক সময় ধরে গেইম খেলার পরও ব্যাটারি সাপোর্ট পাওয়া যাবে যথেষ্ট পরিমাণে। আলট্রা গেমিং মোড দীর্ঘসময় চলা গেইমগুলোকে নিরবিচ্ছিন্নভাবে খেলতে সহায়তা করে।

ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মি. ডিউক বলেন, ‘শক্তিশালী হার্ডওয়্যার ও অত্যাধুনিক সফটওয়্যারের সাথে ভি২১ই এর মসৃন ডিজাইন তরুণদের পারফেক্ট সঙ্গী হবে বলে আমরা আশা রাখি। স্মার্টফোনটি দিয়ে প্রতিবেশি দেশগুলো থেকে আমরা অপূর্ব সাড়া পেয়েছি। দারুণসব ফিচারের সাথে তুলনামূলক কম দাম হওয়ায় বাংলাদেশেও ভিভো ভি২১ই জনপ্রিয়তা পাবে বলে আমাদের বিশ্বাস।’

বাংলাদেশে ভিভো ভি২১ই এর দাম নির্ধারণ করা হয়েছে মাত্র ২৬ হাজার ৯৯০ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিভো


আরও
আরও পড়ুন