Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

কাশ্মীরের নির্যাতিতদের পক্ষে আন্তর্জাতিকভাবে ঐক্যবদ্ধ হতে হবে -ইসলামী আন্দোলন মহানগর উত্তর

প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ভারত অধিকৃত কাশ্মীরের স্বাধীনতাকামী নির্যাতিতদের পক্ষালম্বন করতে হবে সকল মুসলমান এবং ইসলামী বিশ্বকে। কাশ্মীর উপত্যকায় ভারত জোর করে পাঁচলাখের বেশি সেনা দিয়ে কাশ্মীর দখল করে রেখেছে। তারা সেখানে নির্মম নির্যাতন-নিপীড়ন চালাচ্ছে। এর জবাবে ভারতের বিরুদ্ধে স্বাধীনতার লড়াই শুরু করেছেন কাশ্মীরের জনগণ। তাই নৃশংসতার বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। কাশ্মীর নিয়ে দক্ষিণ এশিয়ায় নতুন করে উত্তেজনা সৃষ্টি হয়েছে। বিশ্ব নেতৃবৃন্দকে তা উপলব্ধি করে ঐক্যবদ্ধ হতে হবে। কাশ্মীর এখন সন্ত্রাসবাদের শিকার। ছয় দশক দীর্ঘ এই সন্ত্রাবাদী যুদ্ধের কারণে বহু মানুষ প্রাণ হারিয়েছে। এ সমস্যা ভারত জিয়ে রাখছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও এর আওতাধীন থানা দায়িত্বশীল তারবিয়ত ও ঈদপুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান উপরোক্ত কথা বলেন।
গতকাল বিকেলে পল্টনস্থ আইএবি মিলনায়তনে আয়োজিত০ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আলহাজ আনোয়ার হোসাইন, আলহাজ হারুন আর রশিদ, মোশারফ হোসেন, মোঃ সিদ্দিকুর রহমান, নুরুল ইসলাম নাঈম, মোঃ মাসউদুর রহমান, মুফতি ওয়ালিউল্লাহ, ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন, মুফতি ফরিদুল ইসলাম, আলহাজ ফরিদ দেওয়ান, হাজী নাজমুল হক, ডাঃ মজিবুর রহমান, মাও: জাকারিয়া প্রমুখ।



 

Show all comments
  • md shahin ২৪ সেপ্টেম্বর, ২০১৬, ১১:৪৫ এএম says : 0
    right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীরের নির্যাতিতদের পক্ষে আন্তর্জাতিকভাবে ঐক্যবদ্ধ হতে হবে -ইসলামী আন্দোলন মহানগর উত্তর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ