Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ডা. জাফরুল্লাহ বিএনপিতে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছেন: ছাত্রদল সভাপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৮:৩৯ পিএম

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী সরকারের এজেন্ট হিসেবে বিএনপির ভেতরে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন। ভবিষ্যতে তারেক রহমানের বিরুদ্ধে কেউ কথা বললে তার দাঁত ভাঙা জবাব দেওয়া হবে বলেও তিনি সতর্ক করে দেন। মঙ্গলবার (২৯ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই অভিযোগ করেন।

গত ২৬ জুন প্রেসক্লাবের একটি অনুষ্ঠানে স্বৈরাচার সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণ আন্দোলন গড়ে তোলার ক্ষেত্রে বিএনপির বিদেশে অবস্থানকারী ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ ও দুর্বল নেতৃত্ব সম্পর্কে ডা. জাফরুল্লাহ চৌধুরী বক্তব্য রাখেন। এসময় ছাত্রদলের সহ-সভাপতি ওমর ফারুক কাওসার এর প্রতিবাদ করেন এবং তারেক রহমানকে নিয়ে আপত্তিকর বক্তব্য না রাখার জন্য ডা. জাফরুল্লাকে সতর্ক করে দেন।

ছাত্রদল সভাপতি অভিযোগ করে বলেন, প্রেসক্লাবের ঐ ঘটনার পর থেকে ছাত্রদলের সহ-সভাপতি ওমর ফারুক কাওসারকে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে।ল এতে আমরা ধরে নিতেই পারি, ডা. জাফরুল্লাহ চৌধুরী সরকারের এজেন্ট হিসেবে জাতীয়তাবাদী দল বিএনপির ভিতরে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছেন।

এদিকে ওই ঘটনার প্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

বিএনপি ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে সমালোচনার প্রতিবাদ ও ক্ষমা চাওয়ার বিষয়ে ফজলুর রহমান খোকন বলেন, ডা.জাফরুল্লাহ চৌধুরী একজন সম্মানী মানুষ, কিন্তু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমান আমাদের আবেগ ও অনুভূতির কেন্দ্রস্থল। তার বিরুদ্ধে কেউ কথা বললে ছাত্রদলের কোন নেতাকর্মীই সেটি বরদাশত করবেনা।

তিনি বলেন, ডা.জাফরুল্লাহ চৌধুরী বিএনপির কেউ নন, বিএনপির নেতৃত্ব নিয়ে কথা বলা তার উচিৎ নয়, উনি যদি বিএনপির এত বড় শুভাকাঙ্ক্ষী হয়ে থাকেন, তাহলে নিজেই বিএনপিতে যোগ দিচ্ছেন না কেন?

নুরুল হক নুরের আহ্বানের বিষয়ে খোকন বলেন, মাফ চাওয়ার প্রশ্নই আসেনা। ছাত্রদলের মাফ চাওয়ার কোন ইতিহাস নেই। বরং আমরা দেখেছি এবং জানি ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে কারা বার বার ছাত্রলীগের পা ধরে মাফ চেয়ে আসছে। তিনি ছাত্রদলের সহ-সভাপতি কাওছারকে ধন্যবাদ জানান তার প্রতিবাদী কন্ঠের জন্য। সে প্রমাণ করেছে সময়ের সাহসী সন্তানরাই ছাত্রদল করে। ভবিষ্যতেও তারেক রহমানের বিরুদ্ধে কেউ কথা বললে তার দাঁত ভাঙা জবাব দেওয়া হবে বলে সতর্ক করে দেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন।



 

Show all comments
  • Md Monjurul Islam ২৯ জুন, ২০২১, ১০:০৮ পিএম says : 0
    ওনাকে সম্মান করি, তাই বলে ওনার দালালিকে আমরা সমর্থন করতে পারি না। ওনি বিএনপির ভালো চায় না।...............
    Total Reply(0) Reply
  • আল আমিন সিকদার ৩০ জুন, ২০২১, ৩:১১ এএম says : 0
    ডঃ জাফরুল্লাহ একজন ......................
    Total Reply(0) Reply
  • MD ALAMIN SHIKDER ৩০ জুন, ২০২১, ৩:১৬ এএম says : 0
    ডঃ জাফরুল্লাহ ওনার বয়স হয়েছে উল্টাপাল্টা বলেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন