Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

অনলাইন চিকিৎসায় বিকাশ পেমেন্টে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৮:৫৪ পিএম

ঘরে বসে অনলাইনে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ এবং বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষার পেমেন্ট বিকাশে করলে মিলছে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়। করোনা পরীক্ষার পাশাপাশি বিভিন্ন হেলথ চেকআপের পেমেন্ট বিকাশ করে ‘আমার ল্যাব’-এ সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড়, ‘ঢাকা ডক্টর’-এ ২০ শতাংশ ছাড় এবং ‘পাল্স হেলথকেয়ার সার্ভিসেস’-এ ৩০০ থেকে ১৫০০ টাকার পেমেন্টে ৫ শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক পেতে পারেন গ্রাহক।

আমার ল্যাবের অফারটি চলবে ১৭ জুলাই পর্যন্ত, অন্যদিকে ঢাকা ডক্টর ও পাল্স হেলথকেয়ার সার্ভিসেস-এর অফার চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। সবগুলো অফারই যতবার খুশি নিতে পারবেন গ্রাহক। অনলাইনে এ তিনটি প্রতিষ্ঠান এবং আসগর আলী হাসপাতালে পেমেন্ট বিকাশ করে গ্রাহকরা ঘরে বসেই কোভিড টেস্টের সেবা নিতে পারছেন।

গ্রাহকরা ভিডিওকলের মাধ্যমে রাজধানীর নামকরা হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারদের প্রাইভেট চেম্বারে পৌঁছে যেতে পারবেন, এমনকি আগে করা টেস্ট এর রিপোর্টও দেখাতে পারবেন। অতিমারির সময়ে এই সেবা রোগী ও তার স্বজনদের কোভিড সংক্রমণের ঝুঁকি কমাতে সহায়তা করবে। পাশাপাশি বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে সঠিক চিকিৎসা নিশ্চিত করে সুস্থ হয়ে ওঠার পথও সুগম করবে।

এমন উদ্যোগ ঢাকার বাইরের রোগীদের জন্য সরাসরি বিশেষজ্ঞ চিকিৎসকদের চিকিৎসা পাওয়ার সুযোগ তৈরি করেছে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী যে কোনো পরীক্ষা-নিরীক্ষা, কোভিড টেস্ট, ফুল বডি চেক আপসহ নানান ধরনের পরীক্ষা বিকাশ পেমেন্ট করে ঘরে থেকেই করতে পারবেন গ্রাহক। এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মীরা রোগীর বাড়ি থেকেই স্যাম্পল সংগ্রহ করবে। পরবর্তীতে অনলাইনেই পরীক্ষার রিপোর্ট পেয়ে যাবেন রোগী।

গ্রাহক বিকাশ অ্যাপ থেকে অথবা *২৪৭# ডায়াল করে পেমেন্ট বিকাশ করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সেবা নিতে পারবেন। পেমেন্ট করার পর প্রাপ্ত লিংক এ ক্লিক করলেই পাওয়া যাবে কাঙ্ক্ষিত ডাক্তারের পরামর্শ। বিকাশের ওয়েবসাইট, বিকাশের ফেসবুক পেজ বা উল্লিখিত প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইট থেকে এ সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন গ্রাহক।

উল্লেখ্য, ২ লাখ ৭০ হাজার এজেন্ট পয়েন্ট থেকে ক্যাশ ইন করার পাশাপাশি ২৯টি ব্যাংকের অনলাইন ব্যাংকিং এবং বাংলাদেশে ইস্যুকৃত ভিসা ও মাস্টারকার্ড থেকে খুব সহজেই নিজের বা প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্টে টাকা নিয়ে আসতে পারেন গ্রাহক। ঘরে বসেই টাকা আনা এবং চিকিৎসা সেবার পেমেন্টের এই পদ্ধতি তাই কোভিডকালে সামাজিক দূরত্ব বজায় রাখতেও গ্রাহককে সহায়তা করবে। কঠোর লকডাউনে লবণ সরবরাহ অব্যাহত রাখার নির্দেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ