Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মাত্র ৪৬ সেকেন্ডে গেম ও সেট জিতলেন জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৯:০৮ পিএম

১৫-০, ৩০-০, ৪০-০, গেম, সেট। টানা চারটি ‘এস’ মেরে এভাবেই মাত্র ৪৬ সেকেন্ডেই উইলম্বডনে একটি গেম জিতে নিলেন বিশ্বের এক নম্বর তারকা নোভাক জোকোভিচ। সেইসঙ্গে জিতে নেন সেই সেট।

সোমবার উইলম্বডনের প্রথম রাউন্ডে জ্যাক ড্র্যাপারের বিরুদ্ধে নেমেছিলেন সার্বিয়ান তারকা। বিশ্বের ২৫৩ নম্বর খেলোয়াড় ড্র্যাপারের বিরুদ্ধে জোকোভিচ হেসেখেলে জিতবেন বলে ধরেই নিয়েছিলেন টেনিসের সমর্থকরা। কিন্তু প্রথম রাউন্ডেই ধাক্কা খান বিশ্বের এক নম্বর টেনিস তারকা। হেরে যান ৪-৬ গেমে। শুরুতেই হোঁচট খাওয়ার পর অবশ্য আর ফিরে তাকাতে হয়নি জোকোভিচকে। পরের তিনটি সেট ৬-১, ৬-২, ৬-২ গেমে জিতে দ্বিতীয় রাউন্ডে উঠে যান, যিনি ষষ্ঠ উইলম্বডন খেতাব এবং কেরিয়ারের ২০ তম গ্র্যান্ডস্ল্যাম জেতার লক্ষ্যে অল ইংল্যান্ড কোর্টে নেমেছেন। সঙ্গে ইতিহাসের মাত্র তৃতীয় খেলোয়াড় হিসেবে 'ক্যালেন্ডার স্ল্যাম' (একই বছরে চারটি গ্র্যান্ডস্ল্যাম জয়) জয়ের দৌড়েও আছেন।

তারইমধ্যে ৫-২ গেমে এগিয়ে থাকা অবস্থায় তৃতীয় সেটের অষ্টম গেমে সার্ভিস করছিলেন জোকোভিচ। সার্ভিস গেম জিতলেই তৃতীয় সেট জিতে নিতেন। সেই গেমে টানা চারটি ‘এস’। মারেন। মাত্র ৪৬ সেকেন্ডেই সেই গেম জিতে তৃতীয় সেট পকেটে পুরে নেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। তাঁর সেই নিখুঁত সার্ভিস গেমে মুগ্ধ হয়েছে টেনিস বিশ্ব।

তবে উইলম্বডনের ইতিহাসে এই প্রথম এক মিনিটের নীচে কোনও গেম শেষ হল না। ২০১৮ সালের দ্বিতীয় রাউন্ডে রাফায়েল নাদালের বিরুদ্ধে মাত্র ৩৫ সেকেন্ডে গেম জিতেছিলেন লুকাস রোসোল। শুধু তাই নয়, পাঁচ সেটের লড়াইয়ে নাদালকে ছিটকেও দিয়েছিলেন চেক প্রজাতন্ত্রের খেলোয়াড়। তবে জোকোভিচের মতো চারটি ‘এস’ মেরে সেই গেম জিততে পারেননি রোসোল। দুটি ‘এস’ মেরেছিলেন। দুটি সার্ভিস ফেরাতে পারেননি নাদাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস


আরও
আরও পড়ুন