Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাময়িক বরখাস্ত সেই ইউপি চেয়ারম্যান

কিশোরীকে বিয়ে

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১২:০১ এএম

পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ০৬ নং কনকদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাহিন হাওলাদার সালিশ করতে গিয়ে ক্ষমতার অপব্যবহার করে ১৪ বছর ২ মাস ১৪ দিন বয়সের মোসা. নাজনিন আক্তার নামে এক অপ্রাপ্তবয়স্ক কিশোরীকে বিয়ে করার অভিযোগ স্থানীয় তদন্তে প্রমানিত হওয়ায় কনকদিয়া ইউপি চেয়ারম্যান শাহিন হাওলাদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে আজ ২৯ জুন স্থানীয় সরকার ,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় স্থানীয় সরকার বিভাগ, ইউপি-১ শাখার উপসচিব মো. আবুজাফর রিপন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানা গেছে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, জেলা প্রশাসক, পটুয়াখালী বর্নিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেছেন।যেহেতু তার বিরুদ্ধে অপ্রাপ্ত বয়স্ক এক কিশোরীকে বিয়ে করার অভিযোগ স্থানীয় তদন্তে প্রমানিত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্ঠিকোনে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।সেহেতু পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ০৬ নং কনকদিয়া ইউপি চেয়ারম্যান মো: শাহিন হাওলাদার কর্তৃক সংঘটিত অপরাধ মূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিচেনায় এবং স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ)আইন ,২০০৯ এ ধারা ৩৪ (৪) (খ) ও(ঘ) অপরাধ সংঘটিত করায় ৩৪(১) অনুযায়ী উল্লিখিত ইউপি চেয়ারম্যানকে তার স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো বলে উল্লেখ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি চেয়ারম্যান

৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ