Inqilab Logo

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাঈদ খোকন দায় চাপালেন অন্যের ঘাড়ে

প্রসঙ্গ : ব্যাংক হিসাব জব্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১২:০০ এএম

দুদকের আবেদনে আদালত ব্যাংক হিসাব অবরুদ্ধ করার আদেশ দেওয়ার পর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন সংবাদ সম্মেলন করে বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপসকে দোষারোপ করেছেন। খোকনের অভিযোগ, মেয়র তাপস নিজের ‘ব্যর্থতা ঢাকতে’ দুর্নীতি দমন কমিশনের মাধ্যমে তাকে ‘হয়রানি’ করছেন।

তিনি বলেন, নগর পরিচালনা করতে পরেন না, আরো বড় হওয়ার স্বপ্ন দেখ? আরে তোমার বড় হওয়ার পথে সাঈদ খোকন বাধা নাকি? তুমি বড় হও, তাতে আমার কী? আমাকে মেরে বড় হতে হবে নাকি? গতকাল জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসে সাবেক মেয়র বলেন, দুর্নীতি দমন কমিশনের আবেদনের প্রেক্ষিতে আদালতের এক আদেশ বলে আমার এবং আমার পরিবারের আটটি ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। যে আটটি ব্যাংক অ্যাকাউন্টে আমার এবং আমার পরিবারের সাত কোটি ৬২ লক্ষ ৭৪ হাজার ৬০৩ টাকা রক্ষিত রয়েছে। আমাদের কোনোরূপ নেটিস প্রদান না করে, আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে সরাসরি আদালতের মাধ্যমে এই নিষেধাজ্ঞা জারি করে।

খোকন বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশেনের মেয়র তাপস নগর পরিচালনায় তার সীমাহীন ব্যর্থতা ঢাকতে আমার প্রতি বিভিন্ন হয়রানিমূলক এবং বিদ্বেষমূলক আচরণ করে আসছে। দুদকের এহেন কর্মকাণ্ড তাপসের প্ররোচনায় সংঘটিত হয়েছে। অবরুদ্ধ ব্যাংক অ্যাকাউন্ট খুলে দিতে দুদকের প্রতি অনুরোধ জানান তিনি। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সাবেক মেয়র খোকন বলেন, এই তাপস কতটুকু ভোটে নির্বাচিত হয়েছেন এই শহরের মানুষ জানে। কত পার্সেন্ট ভোট পেয়েছেন এই শহরের মানুষ জানে। যাই হোক, ক্ষমতায় আছেন। মানুষের কাজ করেন। ঢাকার মরা লাশটার ওপরও ট্যাক্স বসিয়ে দিয়েছে এই মেয়র। আমি দাফন ফ্রি করে দিয়েছিলাম। আজকে আজিমপুরে গিয়ে দেখেন একটা লাশ নামানোর আগে টিকেট লাগে। ব্যর্থ বলব না তো কি বলব? আজকে এই শহরের মোড়ে মোড়ে একটা স্লিপ নিয়ে লোকজন চাঁদা তোলার জন্য দাঁড়িয়ে থাকে। নেয় কি নেয় না?

প্রয়োজনে ‘আন্দোলনের পথ’ বেছে নেওয়ার হুমকি দিয়ে খোকন বলেন, কারও ব্যর্থতা ঢাকবার জন্য আরেক জনের মাথায় কালিমা লেপন করে দেবেন? আমরা এটা মেনে নিতে পারি না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাঈদ খোকন

১৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ