Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ক্যান্সার আক্রান্ত শিশুর চিকিৎসায় ফাইনালের জার্সি নিলামে সাউদির মহানুভবতা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১২:০০ এএম

ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাপিয়নশিপের ফাইনালের জার্সি নিলামে তুলেছেন কিউই পেসার টিম সাউদি। ফাইনাল ম্যাচের নিউজিল্যান্ড স্কোয়াডের সকল খেলোয়াড়ের অটোগ্রাফ সম্বলিত জার্সি বিক্রির অর্থের পুরোটাই ক্যান্সার আক্রান্ত আট বছর বয়সী শিশু হোলি বিটির চিকিৎসার পেছনে ব্যয় করা হবে।
ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল জিতে এই আসরের প্রথম শিরোপা ঘরে তুলেছে নিউজিল্যান্ড। দুই ইনিংস মিলিয়ে পাঁচ উইকেট ও প্রথম ইনিংসে ৪৬ বলে গুরুত্বপ‚র্ণ ৩০ রান করে ফাইনালের জয়ের অন্যতম নায়ক সাউদি। তবে ক্রিকেটারদের কাজ যে সবসময় মাঠেই শেষ হয়ে যায় না সেটারই প্রমাণ রাখলেন সাউদি।
কয়েক বছর আগে ক্রিকেট কমিউনিটি থেকে সাউদির পরিবার বিটি পরিবারের আট বছরের ছোট শিশু হোলির বিরল ক্যান্সারের ব্যাপারে জানতে পারে। সে ‘নিউরোবøাস্টমা’ নামক বিরল ক্যান্সারে আক্রান্ত। এ ব্যপারে সাউদি বলেন, ‘কয়েক বছর আগে ক্রিকেট কমিউনিটি থেকে হোলি সম্পর্কে আমার পরিবার জানতে পারে। বিটি পরিবারের অধ্যাবসায়, শক্তিমত্তা ও ইতিবাচক মনোভাব আমাকে সব সময় মুগ্ধ করে। যখন জানতে পারি, হোলির আরও চিকিৎসা প্রয়োজন, তখন আমি সীমিত সামর্থ্যরে মধ্যে তার পাশে দাঁড়াতে চেষ্টা করছি।’ হোলির চিকিৎসার খরচ মেটাতে তাইতো নিজের জার্সি নিলামে তুলেছেন এই কিউই পেসার, ‘আমি আমার টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের একটি জার্সি নিলামে তুলতে যাচ্ছি। এই নিলাম থেকে পাওয়া সব অর্থ বিটি পরিবারের কাছে চলে যাবে।’ সবসময় বিটি পরিবারের পাশে থাকর প্রতিশ্রুতি দিয়ে সাউদি আরও বলেন, “আমি বিশ্বাস করি, এই জার্সিটি চিকিৎসা ব্যয় মেটাতে বিটি পরিবারকে কোন না কোনভাবে সহায়তা করবে এবং হোলি তার লড়াই চালিয়ে যাবে। একজন অভিবাবক হিসেবে আমি সবসময় তাদের পাশে থাকব।’
এদিকে এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত অন্তত ১৫০ জন সাউদির জার্সি কেনার জন্য নিলামে অংশ নিয়েছেন। এখন পর্যন্ত সাউদির জার্সিটির সর্বোচ্চ দাম উঠেছে সাড়ে সাত হাজার ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ছয় লাখ টাকা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যান্সার

১৪ জানুয়ারি, ২০২২
৬ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ