Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

১০ মুক্তিযোদ্ধার বিবৃতিতে নাম ব্যবহার করায় মুক্তিযোদ্ধা দল সভাপতির প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ৭:৩১ এএম

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহকে নিয়ে অশালীন মন্তব্য ও হুমকী-ধামকী প্রদান করায় ক্ষোভ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন ১০ মুক্তিযোদ্ধা। যেখানে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের নামও ব্যবহার করা হয়েছে। নাম ব্যবহার করলেও স্বাক্ষরবিহীন ওই বিবৃতির সাথে একমত নন তিনি। এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন মুক্তিযোদ্ধা দল সভাপতি। একই সাথে জানিয়ে দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে কেউ কথা বললে সহ্য করবেন না।

মঙ্গলবার ইশতিয়াক আজিজ উলফাতসহ মেজর জেনারেল (অব.) মো. ইব্রাহিম, ফারুক-ই-আযম, শেখ রফিকুল ইসলাম বাবলু, জাহাঙ্গীর কবীর, এডভোকেট সুলতান আলম মল্লিক, এম এ শহীদ, হাবিবুর রহমান, আবুল বাশার, এডভোকেট মজিবুর রহমান এর নাম উল্লেখ করে একটি বিবৃতি প্রদান করা হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৬ জুন প্রেসক্লাবের একটি অনুষ্ঠানে স্বৈরাচার সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণ আন্দোলন গড়ে তোলার ক্ষেত্রে বিএনপির বিদেশে অবস্থানকারী নেতা মুখাপেক্ষী নির্দেশ ও দুর্বল নেতৃত্ব সম্পর্কে ডা. জাফরুল্লাহ চৌধুরী বক্তব্য রাখার সময় ছাত্রদলের একজন নেতা তার কয়েকজন সঙ্গীসহ বাধা প্রদান করে, অশালীন মন্তব্য ও হুমকী-ধামকী দেয়। আমরা মুক্তিযোদ্ধারা ছাত্রদলের এসব নেতাদের এহেন আচরণ ও হুমকী প্রদানের গভীরভাবে উদ্বীগ্ন এবং বিক্ষুব্ধ।

এই বিবৃতির পর পাল্টা একটি বিবৃতি দিয়ে স্বাক্ষর ছাড়া ১০ মুক্তিযোদ্ধার বিবৃতিতে নাম ব্যবহার করার প্রতিবাদ জানান ইশতিয়াক আজিজ উলফাত। তিনি তার বিবৃতিতে বলেন, ১০ মুক্তিযোদ্ধার বিবৃতির প্রতি আমার দৃষ্টি আকৃষ্ট হয়েছে। উক্ত বিবৃতিতে আমার নামও দেয়া আছে। আমার স্বাক্ষরহীন ঐ বিবৃতিতে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে উদ্দেশ্য করে ‘বিএনপি’র বিদেশে অবস্থানকারী নেতা-মুখাপেক্ষি নির্দেশ ও দুর্বল নেতৃত্ব’ উল্লেখ করে যা বলা হয়েছে তার সাথে আমি মোটেই একমত নই। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী একজন বিশিষ্ট মুক্তিযোদ্ধা। তবে, আমাদের নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে তাঁর নেগেটিভ বক্তব্য দেওয়া উচিত হয়নি। আমি মুক্তিযোদ্ধা দলের সভাপতি। আমার নেতার বিরুদ্ধে কেউ কথা বললে তা সহ্য করবো না-এটাই স্বাভাবিক।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদ

২ জানুয়ারি, ২০২২
১০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ