Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত বায়োটেকের সঙ্গে ২৪০০ কোটির চুক্তি বাতিলের পথে ব্রাজিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ৪:৫৭ পিএম

ভারত বায়োটেকের সঙ্গে কোভ্যাক্সিন নিয়ে ২ হাজার ৪০০ কোটি রুপির চুক্তি করেছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। সেই চুক্তিতে অনিয়মের অভিযোগ উঠেছে। তাই ভারত বায়োটেকের সঙ্গে চুক্তি বাতিল করতে চলেছে ব্রাজিল।

সংবাদ সংস্থা সিএনএন ব্রাজিল জানিয়েছে, মঙ্গলবার একটি সংবাদ সম্মেলন করেন ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী মার্সেলো কুইরোগা ও কেন্দ্রীয় কম্পট্রোলার জেনারেল (সিজিইউ) ওয়াগনার রোজারিও। সেখানে রোজারিও বলেন, ‘এই অভিযোগের তদন্ত শুরু হয়েছে। তার আগে আমরা এই চুক্তি বাতিল করতে চলেছি। আমরা দ্রুত এই ঘটনার তদন্ত শেষ করব বলেই আশা করছি। ১০ দিনের মধ্যেই আমরা কিছু একটা জানতে পারব।’

ফেব্রুয়ারি মাসে ভারত বায়োটেকের সঙ্গে ২ কোটি কোভ্যাক্সিনের চুক্তি হয়েছিল বলসোনারোর। অভিযোগ, এখনও পর্যন্ত কোনও টিকা ব্রাজিলে পাঠানো হয়নি। সেই সঙ্গে টিকার দাম চুক্তিতে অনেক বেশি দেখানো হয়েছে বলেও অভিযোগ। আর এই সব অভিযোগের কেন্দ্রে ব্রাজিলের প্রেসিডেন্ট। দেশের মধ্যেই চাপে পড়ে গিয়েছেন তিনি। এই বিষয়ে কোনও মন্তব্যও করেননি বলসোনারো। সূত্র: এবিপি।



 

Show all comments
  • ash ১ জুলাই, ২০২১, ৬:৪২ এএম says : 0
    VAROT AKTA BATPAR MULLUK !!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ