Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

কঠোর লকডাউন মেনে চলার আহ্বান আমুর

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ৬:৫৫ পিএম

কঠোর লকডাউন মেনে চলার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া নির্দেশনা আমরা মেনে চললে করোনা এত বেশি আক্রান্ত করতে পারতো না। করোনা পরিস্থিতি মোকাবেলায় যে লকডাউন দেওয়া হচ্ছে তা সকলে মেনে চলতে হবে। লকডাউন বাস্তবায়ন করতে প্রশাসনের সকল কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার থেকে অতিপ্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হবেন না।

ঝালকাঠিতে আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বুধবার সকাল সাড়ে ১১ টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে সদর উপজেলা কৃষি বিভাগ।

কৃষকদের কঠোর পরিশ্রমের কারণে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ জানিয়ে সাবেক এ মন্ত্রী বলেন, আমাদের দেশের কৃষকরা পরিশ্রমী। আওয়ামী লীগ সরকার সব সময় কৃষকদের পাশে থেকে তাদের সব ধরনের সহযোগিতা করে আসছে। আর কৃষকরা দক্ষতার সাথে কঠোর পরিশ্রম করে ফসল উৎপাদন করছেন।

আওয়ামী লীগের এ বর্ষীয়ান নেতা বলেন, যখনই আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখনই কৃষকদের বিনামূল্যে এবং ন্যায্যমূল্যে সরা-বীজ প্রদান করে থাকে। আওয়ামী লীগ সরকার হচ্ছে কৃষক বান্ধব সরকার। করোনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্নভাবে দেশের মানুষকে অর্থ খাদ্য দিয়ে সহযোগিতা করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি খান আরিফুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহারের সভাপতিত্বে অন্যদের মধ্যে ভাইস চেয়ারম্যান মঈন উদ্দিন তালুকদার, ইসরাত জাহান সোনালী, উপজেলা কৃষি কর্মকর্তা রিফাত সিকদার ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আসাদুজ্জামান পলাশ উপস্থিত ছিলেন।

সদর উপজেলার ১৫০ জন কৃষকের মাঝে ৫কেজি আমন বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝালকাঠি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ