Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জনস্রোত অব্যাহত শিমুলিয়া ঘাটে

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১১:৪৫ পিএম

মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরি ঘাটে ঘরমুখো মানুষের ভিড় লেগেই আছে। কঠোর লকডাউনকে কেন্দ্র করে বিধি উপেক্ষা করে রাজধানী ঢাকা ছাড়ছে মানুষ। গণপরিবহন বন্ধ থাকায় বিড়ম্বনা মাথায় নিয়েই পুলিশের চেকপোস্ট উপেক্ষা করে, সিএনজিচালিত আটোরিকশা, পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত গাড়িযোগে ভেঙে ভেঙে এবং পায়ে হেটে ঘাটে আসতে দেখা গেছে।
গতকাল সকাল থেকে শিমুলিয়া ঘাট হতে প্রত্যেকটি ফেরিতে গাদাগাদি করে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মেনে যাত্রীদের পদ্মা নদী পার হতে দেখা গেছে। অনেকের মুখে মাস্ক দেখা যায়নি। তবে ঢাকামুখী যাত্রীদের তেমন চাপ দেখা যায়নি।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডবিøউটিসি) শিমুলিয়া ঘাট সূত্র জানায়, ভোর থেকে ঘরমুখো যাত্রীদের চাপ অব্যাহত আছে। গত মঙ্গলবার নৌরুটে যাত্রীদের চাপ কম ছিল। গতকাল ফের বেড়েছে। নৌরুটে চারটি রোরো ফেরিসহ ১৪টি ফেরি চলাচল করছে। ফলে নৌরুটে যানবাহনের কোনো জটলা নেই। ফেরিতে পণ্যবাহী গাড়ির চেয়ে ব্যক্তিগত গাড়ি ও মানুষ বেশি পারাপার হয়েছে। একই সঙ্গে পারাপার হচ্ছে অ্যাম্বুলেন্সসহ অন্যান্য গাড়ি। মো. সোলাইমান নামে এক যাত্রী বলেন, ঢাকায় দোকান বন্ধ থাকায় মালিক ছুটি দিয়েছে। এখন বাড়ি চলে যাচ্ছি পরে লকডাউন শেষ হলে আবার ঢাকায় যাবো।
বাংলাবাজার ঘাটের ট্রাফিক পুলিশের ইনচার্জ মো. জাকির হোসেন দৈনিক ইনকিলাবকে বলেন, শিমুলিয়া ঘাটের প্রবেশমুখ শিমুলিয়া মোড়ে চেকপোস্ট বসানো হয়েছে। ঘাটে যানবাহনের তেমন চাপ নেই তবে যাত্রীদের চাপ আছে। অর্ধশতাধিক পণ্যবাহী গাড়ি ঘাটে পারাপারের অপেক্ষায় আছে।



 

Show all comments
  • ash ১ জুলাই, ২০২১, ৯:০১ এএম says : 0
    EDER ORDHEKER BESHI MANUSHER JIBONE R KONO EID ASHBE NA !!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিমুলিয়া ঘাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ