Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

‘সবার জন্য করোনা টিকার ব্যবস্থা করুন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১১:৪৫ পিএম

অতিদ্রুত সবার জন্য করোনা টিকা, লকডাউনে খাদ্য সহায়তা এবং স্বাস্থ্যখাতের অনিয়ম, দুর্নীতি বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। গতকাল বুধবার পুরানা পল্টন মোড়ে অনুষ্ঠিত সমাবেশে থেকে এসব দাবি করা হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন সিপিবির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম। সমাবেশ পরিচালনা করেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য কাজী রুহুল আমিন। বক্তব্য রাখেন সিপিবির সম্পাদক আহসান হাবিব লাবলু, রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন।

সমাবেশে মোহাম্মদ শাহ আলম বলেন, গত বছর ৮ মার্চ প্রথম আমাদের দেশে করোনা রোগী ধরা পড়ে এবং ২৬ মার্চ থেকে লকডাউন ঘোষণা করা হয়। মানুষও প্রথম দিকে সে লকডাউন মেনে চলছিল। কিন্তু সরকার মানুষকে খাদ্য, চিকিৎসার নিরাপত্তা দিতে না পারার কারণে তা ব্যর্থ হয়ে যায়। করোনা টিকা নিয়ে সরকারের দায়িত্বহীনতা এই সংকটকে আরও তীব্রতর করছে।

সরকারের যথাসময়ে প্রয়োজনীয় উদ্যোগ না নেওয়ার কারণে টিকা সংকট তৈরি হয়েছে। সরকার লকডাউন দিচ্ছে করোনা সংক্রমণ প্রতিরোধ করার জন্য কিন্তু যারা দিন আনেন, দিন খান, তাদের খাদ্যের নিরাপত্তার বিষয়ে কোনো ভ‚মিকা নিচ্ছে না। তাহলে কি লকডাউন সফল হবে?

সভায় অন্যান্য নেতারা বলেন, সরকার বাজেট ঘোষণা করেছে। কিন্তু অবকাঠামো, গবেষণাখাতে কোন বরাদ্দ নেই। জনগণকে শুধু স্বাস্থ্যবিধি মানতে হবে বললেই হবে না, তাদের পর্যাপ্ত মাস্ক, হ্যান্ড স্যানেটাইজারও দিতে হবে।

সমাবেশে থেকে বক্তারা অবিলম্বে সবার জন্য পর্যাপ্ত করোনা ভ্যাকসিন নিশ্চিত করা, লকডাউনে গরিব, নিম্নবিত্ত-মধ্যবিত্ত মানুষের খাদ্যের নিশ্চয়তা দেওয়ার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা টিকা

১২ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ