Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বোনকে হত্যার দায়ে ভাইয়ের মৃত্যুদন্ড হাইকোর্টে বহাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১১:৪৫ পিএম

গাজীপুরে ৯ মাসের অন্ত:সত্ত্বা বোনকে হত্যার দায়ে ভাই জহিরুল ইসলাম কালুর (৩৬) মৃত্যুদন্ড বহাল রেখেছেন হাইকোর্ট। গতকাল বুধবার বিচারপতি এস এম এমদাদুল হক এবং বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ এ রায় দেন।

মামলা সূত্রে জানাযায়, গাজীপুরের শ্রীপুর বরমী এলাকার নূরুল ইসলামের ছেলে শ্রীপুরের বরমী মধ্যপাড়া এলাকার আসাদুজ্জামান আজাদের স্ত্রী ফারজানা আক্তার নার্গিস ৯ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। ২০১২ সালের ৪ মার্চ নার্গিসের বাবা নুরুল ইসলাম সন্তান প্রসনের জন্য মেয়েকে একই গ্রামের স্বামীর বাড়ি থেকে নিজ বাড়িতে নিয়ে আসেন। নূরুল ইসলাম তার ছেলে জহিরুল ইসলাম কালুকে জমি লিখে না দেয়ায় বোন নার্গিসকে হত্যার হুমকি দিয়ে আসছিলো আগে থেকেই। ঘটনার দিন ৫ মার্চ বেলা সাড়ে ১১টার দিকে কালু নার্গিসের কক্ষে প্রবেশ করে দরজা বন্ধ করে ধারালো ছুরি দিয়ে গলাকেটে হত্যা করে। বিষয়টি এলাকাবাসী টের পেয়ে ঘাতক জহিরুল ইসলাম কালুকে আটক করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হত্যাকান্ডে ব্যবহৃত রক্তমাখা ছুরি ও রক্তাক্ত পাঞ্জাবি উদ্ধার করে। এ ঘটনায় নিহতের স্বামী আসাদুজ্জামান আজাদ বাদী হয়ে কালুকে আসামি করে শ্রীপুর থানায় মামলা করেন। তদন্ত শেষে একই বছরের ১ মে কালুর বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। এ মামলায় ২০১৫ সালের ২৯ সেপ্টেম্বর গাজীপুর জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক কালুকে মৃত্যুদন্ড দেন। এ রায়ের বিরুদ্ধে কালু আপিল করলে হাইকোর্ট সেটি নাকচ করে দেন। হাইকোর্টে কালুর পক্ষে শুনানি করেন এডভোকেট হুমায়ুন কবির চৌধুরী। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি এটর্নি জেনারেল কাজী শাহানারা ইয়াসমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ