Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

সুন্দরগঞ্জ ও দাউদকান্দিতে জমি সংক্রান্ত বিরোধ ও বাঁশ কাটাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১৫

প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক
সুন্দরগঞ্জ ও দাউদকান্দিতে জমি সংক্রান্ত বিরোধে ও বাঁশ কাটাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত হয়েছে ১৫ জন। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো রিপোর্ট-
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, সুন্দরগঞ্জ উপজেলার উত্তর রাজিবপুর গ্রামে বাঁশ কাটাকে কেন্দ্র করে এক সংঘর্ষে ২ মহিলাসহ ৫ জন আহত হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, উত্তর রাজিবপুর গ্রামের কফিল উদ্দিনের পুত্র আনোয়ার হোসেনের সাথে পারিবারিক ও জমা-জমির বিষয় নিয়ে প্রতিবেশি মৃত জহির উদ্দিনের পুত্র মুসলিম আলীর বিরোধ ও মামলা মোকদ্দমা চলে আসছিল। এমতাবস্থায় গতকাল শনিবার সকাল ৯টায় মুসলিম আলী বাঁশ ঝাড়ে একটি বাঁশ কাটে। বাঁশ কাটার সময় আনোয়ার হোসেন গং বাধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে ৫ জন আহত হয়। গুরুতর আহতরা হলো- মুসলিম আলী ও তার সহযোগী তছলিম, রফিক, গোলজার হোসেনের স্ত্রী তুর্জিনা বেগম ও তছলিমের স্ত্রী শাহিদা বেগম। এলাকাবাসী আহতদের উদ্ধার করে সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয়। তাদের অবস্থা গুরুতর। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার দাউদকান্দিতে জায়গা দখলকে কেন্দ্র করে মহিলাসহ ১০ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলা ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের মালিখিল গ্রামে। আহতরা হলো- ব্যবসায়ী কামাল হোসেন (৪০), রফিকুল ইসলাম (৬৫), মাহববুব (২৮), দানু মিয়া (৭০), ফারুক আহমেদ (৩৫), মালেকা বেগম (৬০), নিলুফা বেগম (৪২), কলেজ পড়ুয়া ছাত্রী শারমিন আক্তার (২০) স্থানীয় গৌরীপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। দাউদকান্দি মডেল থানার উপ-পরিদর্শক আতাবেক বলেন, জায়গা নিয়ে সংঘর্ষের ঘটনায় একটি অভিযোগ নেয়া হয়েছে। আহতরা হাসপাতালে ভর্তি আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ