Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাশিয়া ব্রিটিশ ডেস্ট্রয়ার ডুবিয়ে দিলেও বিশ্বযুদ্ধ হতো না: পুতিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৩:৩৯ পিএম

রাশিয়া যদি সেদিন ব্রিটিশ ডেস্ট্রয়ার ডুবিয়ে দিত তবু বিশ্বযুদ্ধ হতো না বলে জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বুধবার এক টিভি সাক্ষাৎকারে পুতিন এ কথা বলেন। খবর আনাদোলুর।

রুশ প্রেসিডেন্ট বলেন, যদি রাশিয়ার বাহিনী ব্রিটিশ ডেস্ট্রয়ার ডুবিয়েও দিত, তবু নতুন কোনো বিশ্বযুদ্ধ হতো না। কেননা পশ্চিমা বিশ্ব জানে, তারা এ ধরনের যুদ্ধে জিততে পারবে না।

কৃষ্ণসাগরে ব্রিটিশ রয়্যাল নেভির ডেস্ট্রয়ারের সাম্প্রতিক আচরণকে যুক্তরাষ্ট্র এবং লন্ডনের যৌথ ‘উসকানি’ হিসেবে অভিহিত করেন পুতিন।

পুতিন বলেন, ডেস্ট্রয়ারটি রাশিয়ার পানিসীমায় প্রবেশের পর যুক্তরাষ্ট্রের নজরদারি প্লেন গ্রিস থেকে উড্ডয়ন করে, যা রাশিয়ার রাডারে ধরা পড়ে।

‘এ ধরনের পরিস্থিতিতে রাশিয়ার আচরণ কেমন হয় ডেস্ট্রয়ার এবং ওই নজরদারি প্লেন যৌথভাবে তা দেখার চেষ্টা করে। তারা দেখেছে, এ ধরনের পরিস্থিতিতে রাশিয়া কেমন আচরণ করে’, যোগ করেন রুশ প্রেসিডেন্ট।

সম্প্রতি যুক্তরাজ্যের একটি ডেস্ট্রয়ার রাশিয়ার জলসীমায় প্রবেশ করেছে— এমন অভিযোগে রাশিয়া ব্রিটিশ যুদ্ধজাহাজে শুধু গুলিই করেনি, তাদের একটি এস-২৪ যুদ্ধবিমান ব্রিটিশ জাহাজকে সতর্ক করে সাগরে বোমা বর্ষণ শুরু করে।

যদিও জলসীমা লঙ্ঘনের অভিযোগ অস্বীকার করেছে যুক্তরাজ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিন

২১ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ