Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী

সিলেটে স্বতন্ত্র প্রার্থী শফির পক্ষে প্রচারনার অভিযোগে বহিস্কৃত হলেন বিএনপি নেতা জুনেদ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৬:৩২ পিএম

সিলেট-৩ আসনের উপনির্বাচনে বিএনপির নিষেধাজ্ঞা অবজ্ঞা করে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন দলের কেন্দ্রীয় সদস্য সাবেক এমপি শফি আহমদ চৌধুরী। সেকারনে তাকে বহিষ্কার করেছে বিএনপি। এরমধ্যে দিয়ে বিএনপি তথ্য দলের অংগ ও সহযোগী সংগঠনের সমর্থন-সহযোগীতা বঞ্চিত হয়েছেন তিনি। কিন্তু তারপরও তার পক্ষে প্রচারনায় নামেন ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি জুনেদ আহমদ। একারনে জুনেদ আহমদকে বহিষ্কার করেছে বিএনপির সিলেট জেলা কমিটি। বুধবার (৩০ জুলাই) রাতে জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার বহিষ্কারের সিদ্ধান্ত অনুমোদন করেন তার।
দলীয় সূত্র জানায়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের সিদ্বান্ত অমান্য করে সিলেট-৩ আসনের উপনির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি থেকে বহিষ্কৃত শফি চৌধুরীর পক্ষে কাজ করার সুস্পষ্ট প্রমাণ পাওয়ায় ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি জুনেদ আহমদকে প্রাথমিক পদ সহ সব পদ থেকে অব্যাহতি দিয়ে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারের পূর্বে পাঁচ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ দেওয়া হয়েছিল জুনেদ আহমদকে। নির্ধারিত সময়ের মধ্যে জবাব না দেওয়া এবং জেলা বিএনপির নেতাদের সঙ্গে ব্যক্তিগত আলাপচারিতায় জুনেদ আহমদের প্রদত্ত বক্তব্য গ্রহণযোগ্য ও সন্তোষজনক না হওয়ায় দল থেকে বহিষ্কারের এই সিদ্ধান্ত নেওয়া হয় তাকে। ইভিএমে ভোট গ্রহণ করা হবে এ আসনে আগামী ২৮ জুলাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ