Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রামগতিতে লকডাউনের প্রথম দিনেই ১৪ জনের অর্থদন্ড

রামগতি (লক্ষ্মীপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৮:৩৩ পিএম

কোভিড-১৯ করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ১জুলাই থেকে দেশব্যাপী পালিত হচ্ছে কঠোর লকডাউন। সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় সর্বাত্মক পালন করা হচ্ছে এ লকডাউন। এতে প্রথম দিনেই উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে।উপজেলার প্রধান প্রধান বাজার গুলোতে সব দোকান পাট বন্ধ রয়েছে। রাস্তায় রিকসা ছাড়া অন্য কোন যানবাহন লক্ষ্য করা যায়নি। হাট-বাজার এবং রাস্তাঘাটে জন সাধারণের উপস্থিতি চোখে পড়েনি।

সরকারি বিধি নিষেধ অমান্য করে অপ্রয়োজনে রাস্তায় বের হয়ে ঘোরাঘুরি করার দায়ে ১৪জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ১জুলাই বৃহস্পতিবার লকডাউনের প্রথম দিনে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আবদুল মোমিন এবং সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুচিত্র রঞ্জন দাস।

জরিমানায় তাদেরকে সাড়ে পাঁচ হাজার টাকা অর্থদন্ড করা হয়। এরা হলেন- আ. সহিদ, মো. বাবু, দেলোয়ার হোসেন, সোহাগ, সাহাব উদ্দিন, মো. নইমুল ইসলাম, মো. সোহেল, সোহেল, মো, মিলন, মো. টিটু, আরমান হোসেন, মেহেরাব হোসেন, মো. জমির আলী ও উপজেলা সদর আলেকজান্ডার বাজারের হোটেল ব্যবসায়ী মো. ইউসুফ। রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সোলাইমানের নেতৃত্বে মাঠে ছিলেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি দেখা গেছে আনসার সদস্যদেরও।

রামগতি থানা অফিসার ইনচার্জ(ওসি)মোহাম্মদ সোলাইমান জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী কঠোর লকডাউন পালিত হচ্ছে রামগতিতে। নিয়মিত টহলের পাশাপাশি পেট্রল টহল, চেকপোস্ট এবং জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে সংক্রমণ রোধে ভূমিকা রাখছে রামগতি থানা পুলিশ।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল মোমিন বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারের দেয়া নির্দেশনা অনুযায়ী উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। এসময় অপ্রয়োজনে বের হওয়া এসব লোক ভ্রাম্যমাণ আদালতের কাছে সন্তোষজনক জবাব দিতে না পারায় তাদেরকে জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লক্ষ্মীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ