Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

লালপুরে লকডাউনে কঠোর অবস্থানে প্রশাসন

জরিমানা ৮ হাজার

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৮:৪১ পিএম

সারাদেশের ন্যায় নাটোরের লালপুরে চলছে কঠোর বিধিনিষেধ। বিধিনিষেধ বাস্তবায়নে রাস্তায় রয়েছে সেনাবাহিনী, পুলিশ ও র‌্যাব ও ম্যাজিস্ট্রেট। বিধিনিষেধের প্রথম দিন বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে বৃষ্টির কারণে রাস্তায় দেখা যায়নি মানুষ। কাঁচাপণ্য ও মুদি দোকানগুলো খোলা থাকলেও সেগুলোতে ক্রেতার সংখ্যা কম দেখা যায়। কঠোর বিধি নিষেধের প্রথম দিনে লালপুর উপজেলার বিভিন্ন এলাকায় সরকারী বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি না ১৪ জনকে ৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলার গোপালপুর পৌর এলাকায় বাজারসহ বিভিন্ন মোড়ে অভিযান চালিয়ে ৪ জন কে ১ হাজার ৫ শত টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার এর ভ্রাম্যমান আদালত। অপরদিকে লালপুর বাজার ও ওয়ালিয়া বাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১০ জনকে ৬ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিট্রেট খালিদ হাসান এর ভ্রাম্যমান আদালত। এসময় লালপুর থানা পুলিশ সঙ্গে ছিলো।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার ভ্রাম্যমাণ আদালতের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় উপজেলায় ১৩ জনের র‌্যাপিড এ্যান্টিজেন টেস্টে নতুন করে আরও ৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা একে এম শাহাবুদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুরু হয়েছে দেশব্যাপী সাতদিনের কঠোর বিধিনিষেধ। এর আগে কঠোর বিধিনিষেধ আরোপ করে বুধবার (৩০ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় ২১টি শর্ত যুক্ত করে এ বিধিনিষেধ আরোপিত হয়েছে বলে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাটোর


আরও
আরও পড়ুন