Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

অগ্রাধিকারভিত্তিতে আইনজীবীদের দেয়ার নির্দেশ

করোনা ভ্যাকসিন প্রসঙ্গে হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ১০:৪৪ পিএম

বার কাউন্সিলের তালিকাভুক্ত সকল আইনজীবীকে অগ্রাধিকারভিত্তিক করোনা টিকা প্রাপ্তির তালিকাভুক্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রুলের চূড়ান্ত শুনানি শেষে গত বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
রিটের পক্ষে শুনানি সিনিয়র অ্যাডভোকেট জয়নুল আবেদীন, জেড আই খান পান্না এবং ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার। এছাড়া অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনও আদালতে মতামত দেন।
আইনজীবীদের পক্ষে রিটকারী অ্যাডভোকেট মো. আবু তালেব গতকাল বৃহস্পতিবার জানান, করোনার ভ্যাকসিন প্রদানের অগ্রাধিকার তালিকায় ১৯ ধরণের ব্যক্তির নাম অন্তর্ভুক্ত রয়েছে। এই তালিকায় আইনজীবীরা ছিলেন না। অন্তর্ভুক্তি চেয়ে গত ১১ এপ্রিল রিট করা হয়।
এর আগে গত ৩১ মার্চ সরকারের সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ দেন। নোটিশের জবাব না পেয়ে রিট করা হয়। প্রাথমিক শুনানি শেষে গত ১৩ এপ্রিল রুল জারি করেন হাইকোর্ট। চার সপ্তাহের মধ্যে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়। রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে আদালত উপরোক্ত আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভ্যাকসিন প্রসঙ্গে হাইকোর্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ