Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বেক্সিমকোর স্যানিটারি ন্যাপকিন বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ১২:০৪ এএম

ঢাকায় ৪২টি সরকারি শিশু পরিবার (বালিকা)’র ১৩ বছর উর্ধ্ব ১ হাজার ৭৮৬ বালিকা নিবাসে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড প্রজনন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (স্যানিটারি ন্যাপকিন) বিতরণ করেছে। গত বুধবার আগারগাঁওয়ের সমাজসেবা অধিদফতরের মধুমতি মিলনায়তনে এ অনুষ্ঠান সম্পন্ন হয়। সূত্র মতে, বালিকাদের জন্য পরিচালিত নিবাসে (মিশ্রসহ ৪২টি) বর্তমানে ১৩ হতে ১৮ বছরের ১ হাজার ৭৮৬ জন বালিকা রয়েছে। সমাজসেবা অধিদফতর, শিশুদের প্রজনন স্বাস্থ্য সুরক্ষায় সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তি/প্রতিষ্ঠানের যেকোন সহযোগিতা নিয়ে থাকে। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এর মালিকানাধীন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড বালিকাদের জন্য প্রজনন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (স্যানিটারি ন্যাপকিন) সরবরাহের আগ্রহ প্রকাশ করে। প্রতিষ্ঠানটি ইতোমধ্যে প্রত্যেক নিবাসির ১৮ মাসের ব্যবহার্য প্রজনন স্বাস্থ্য সামগ্রী (স্যানিটারি ন্যাপকিন) সমাজসেবা অধিদফতরের নিকট হস্তান্তর করেছে। যা আনুষ্ঠানিক ভাবে ঢাকাস্থ বালিকা নিবাসিদের মধ্যে বিতরণ করার মাধ্যমে উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম। তিনি শিশুদের মাঝে প্রজনন স্বাস্থ্য সামগ্রী বিতরণের মহতী উদ্যোগ গ্রহণের জন্য বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার একান্ত সচিব মো. জাহিদুল ইসলাম ভ‚ঞা (যুগ্মসচিব) এবং আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের পরিচালক (মার্কেটিং) রিজভী উল কবির। অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সমাজসেবা অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ) সৈয়দ মো. নূরুল বাসির ও পরিচালক (প্রতিষ্ঠান) মোহাম্মদ কামরুল ইসলাম চৌধুরী।

প্রজনন স্বাস্থ্য বিষয়ে সচেতনতামূলক বক্তব্য রাখেন প্রবীণ হিতৈষী হাসপাতালের ডা. নুসরাত জাহান দৃষ্টি। এছাড়া সমাজসেবা অধিদফতরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীসহ গণমাধ্যম এবং তেজগাঁওয়ের সরকারি শিশু পরিবার (বালিকা) উপতত্ত্বাবধায়ক ঝর্ণা জাহিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেক্সিমকোর স্যানিটারি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ