Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে ১৯ প্রতিষ্ঠান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ১১:১২ পিএম

দেশের বেসরকারিখাতে শিল্প স্থাপন, কর্মসংস্থান সৃষ্টি ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ছয় ক্যাটাগরিতে ১৯টি শিল্প প্রতিষ্ঠানকে প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য মনোনীত করেছে সরকার। ২০১৯ সালের জন্য এসব প্রতিষ্ঠান পুরস্কার দেয়া হবে। গত ২৭ জুন ‘প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৯’ এর জন্য মনোনীতদের তালিকা গেজেট আকারে প্রকাশ করেছে শিল্প মন্ত্রণালয়।
পুরস্কার হিসেবে ট্রফি বা ক্রেস্ট ও সম্মাননাপত্র দেওয়া হবে। প্রেসিডেন্ট আবদুল হামিদ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন। তবে পুরস্কার বিতরণীর তারিখ এখনো চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তারা। পুরস্কারের জন্য মনোনীত প্রতিষ্ঠানগুলো হলো
বৃহৎ শিল্প: বৃহৎ শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার যৌথভাবে পাচ্ছে বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ এবং বহুজাতিক প্রতিষ্ঠান ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড, দ্বিতীয় পুরস্কার পাচ্ছে মীর সিরামিক লিমিটেড এবং তৃতীয় জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিক্স লিমিটেড।
মাঝারি শিল্প: প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে বেঙ্গল পলিমার ওয়্যারস লিমিটেড, দ্বিতীয় নোমান টেরি টাওয়েল মিলস এবং যৌথভাবে তৃতীয় পুরস্কার পাবে আকো-টেক্স লিমিটেড এবং ক্রীমসন রোসেলা সি ফুড।
ক্ষুদ্র শিল্প: ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে প্রথম হয়েছে প্রমি অ্যাগ্রো ফুডস, দ্বিতীয় হিসাবে মনোনীত করা হয়েছে মাধবদী ডাইং ফিনিশিং মিলস এবং এপিএস৬ হোল্ডিংস পাচ্ছে তৃতীয় পুরস্কার।
মাইক্রো শিল্প: মাইক্রো শিল্পে প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে মসকো ডেইরি এন্টারপ্রাইজ, দ্বিতীয় খান বেকেলাইট প্রোডাক্টস এবং তৃতীয় র‌্যাভেন অ্যাগ্রো কেমিক্যালস লিমিটেড। কুটির শিল্প: কুটির শিল্প ক্যাটাগরিতে পুরস্কার পাবে দুটি প্রতিষ্ঠান। এর মধ্যে প্রথম কোর-দি জুট ওয়ার্কস এবং দ্বিতীয় সামসুন্নাহার টেক্সটাইল মিলস। হাইটেক শিল্প: হাইটেক শিল্পে পুরস্কারের জন্য মনোনীত হয়েছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেড এবং সামিট কমিউনিকেশনস লিমিটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ