Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

রামপাল বিষয়ে ইউনেস্কোর আপত্তিকে গুরুত্ব দিচ্ছে সরকার -বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী

প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : সম্প্রতি নির্মাণাধীন বিভিন্ন বিদ্যুৎ প্রকল্প নিয়ে সমালোচনার পরিপ্রেক্ষিতে নতুন বিদ্যুৎ নির্মাণের ক্ষেত্রে পরিবেশগত দিক নিরূপণে সরকার আগের চেয়ে সতর্ক অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
গতকাল (শনিবার) সকালে রাজধানীর বিদ্যুৎ ভবনে সিদ্ধিরগঞ্জ পাওয়ার হাব শীর্ষক বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এ সময় রামপাল নিয়ে আপত্তি জানিয়ে ইউনেস্কোর দেয়া প্রতিবেদনটিও গুরুত্বের সাথে পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানান তিনি।
এ প্রসঙ্গে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, আমরা যে পাওয়ার প্লান্টগুলো করতে যাচ্ছিলাম এবং যাচ্ছি সেখানে বিভিন্নভাবে বিভিন্ন দিক থেকে সমালোচনা হয়ে আসছে। সেগুলোকে আমরা বিবেচনা করছি দেখেই আমরা পুরো বিষয়টা খতিয়ে দেখতে যাচ্ছি।
প্রতিমন্ত্রী আরো বলেন, ইউনেস্কোর রিপোর্ট আমরা অনেক আগেই পেয়েছি এবং ইউনেস্কো যেটা বলতে চাচ্ছে, সে বিষয়গুলো তো বিভিন্ন অ্যাকটিভিস্টরা বলেও আসছেন এবং আমরা চাচ্ছি ইউনেস্কো আশা করছে যে তাদের যেসব বিষয়ে প্রশ্ন আছে সেগুলো আমরা কীভাবে পূরণ করব। আমাদের জবাবটা পরিবেশ মন্ত্রণালয় দেবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রামপাল বিষয়ে ইউনেস্কোর আপত্তিকে গুরুত্ব দিচ্ছে সরকার -বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী
আরও পড়ুন