Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

বিধিনিষেধ উপেক্ষা: সাভারে ১২ মামলায় ২৪৫০০টাকা জরিমানা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৫:২৪ পিএম

কঠোর বিধিনিষেধ কার্যকর করতে ও মানুষকে সচেতন করতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে সাভার উপজেলা প্রশাসন। এসময় বিধিনিষেধ উপেক্ষা করে বিনা কারণে ব্যক্তিগত যানবাহনে করে চলাফেরা করায় ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ১২টি মামলায় ২৪ হাজার ৫০০ টাকা আর্থিক জরিমানা করা হয়েছে।

শুক্রবার সকাল থেকে সাভার উপজেলা প্রশাসনের নির্বাহৗ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, কঠোর বিধিনিষেধ কার্যকর করতে জেলা পুলিশের পক্ষ থেকে মহাসড়কে চেকপোষ্ট বসানো হয়েছে। তারপরেও অনেক মানুষজন বিনা প্রয়োজনে বাসার বাহিরে আসার চেষ্টা করছে, তাই কঠোর বিধিনিষেধ কার্যকর করতে তারা মাঠে কাজ করে যাচ্ছেন। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় প্রজ্ঞাপন উপেক্ষা বিনা কারণে ব্যক্তিগত যানবাহনে করে চলাফেরা করায় ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ১২টি মামলায় ২৪ হাজার ৫০০ টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। এছাড়াও আর্থিক জরিমানার পাশাপাশি মানুষকে সচেতনও করা হচ্ছে।

সাভার উপজেলায় কঠোর বিধিনিষেধ কার্যকর করতে মাঠে কাজ করছে নির্বাহী ম্যাজিস্ট্রেট সেনাবাহিনী, বিজিবি, ঢাকা জেলা পুলিশ ও আনসার সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন