Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাফি খানের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৬:৫১ পিএম | আপডেট : ৬:৫১ পিএম, ২ জুলাই, ২০২১

প্রখ্যাত সাংবাদিক ও বাচিকশিল্পী কাফি খান ইন্তেকাল করেছেন। কাফি খান যুক্তরাষ্ট্রে স্থানীয় সময় বৃহস্পতিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৯৩ বছর। তিনি দীর্ঘদিন ধরে প্রোস্টেট ক্যানসারে ভুগছিলেন। তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক শোকবার্তায় শুক্রবার বিএনপির মহাসচিব বলেন, কাফি খান শুধু একজন সাংবাদিকই ছিলেন না; তিনি ছিলেন একাধারে জনপ্রিয় সংবাদপাঠক, নাট্য ও চলচ্চিত্রশিল্পী। তার মৃত্যুতে বাংলাদেশ ও বাংলাদেশি জাতীয়তাবাদ একজন বলিষ্ঠ অভিভাবক হারাল।

মির্জা ফখরুল আরও বলেন, কাফি খান ছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রেস সেক্রেটারি। কাফি খান সত্তরের দশকের শেষ থেকে আশি দশকের শুরু পর্যন্ত এ দায়িত্ব নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে পালন করেন। বিএনপির মহাসচিব বলেন, ‘১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের পক্ষে সাংবাদিক কাফি খানের বলিষ্ঠ ভূমিকা আজীবন বাংলাদেশের মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। বাংলাদেশ ও বাংলাদেশের মুক্তিযুদ্ধে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক প্রকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ