Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘পানি নিষ্কাশনে বাধা অপসারণ করতে হবে’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ১২:০০ এএম

সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী পানিবদ্ধতার দুর্ভোগ থেকে নগরবাসীকে রক্ষায় আবারো দ্রুত খালের মুখে বাঁধ অপসারনের আহবান জানিয়েছেন। তিনি বলেন, পানিবদ্ধতা নিরসনে যে মেগা প্রকল্প বাস্তবায়ন হতে যাচ্ছে, তা শেষ হতে আরো সময়ের প্রয়োজন।

এখন প্রয়োজন নগরবাসীকে দুর্ভোগ থেকে পরিত্রাণ দেয়া। এ জন্য খালগুলোর উপর অস্থায়ীভাবে যে বাঁধ দেয়া হয়েছে তা সম্পূর্ণ অপসারণ করতে হবে। খালের মাঝেই মাটির স্তুপ এখনো পড়ে আছে। এই মাটির স্তপগুলো সরানো না গেলে, এই বর্ষায় পানিবদ্ধতা থেকে পরিত্রাণ পাওয়া কোন ভাবেই সম্ভব নয়। এই ক্ষেত্রে প্রকল্প বাস্তবায়নকারী কর্তৃপক্ষ সিডিএ যেকোন সহযোগিতা চাইলে চসিক তাতে এগিয়ে আসবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার নগরীর ডোম খাল ও নয়াখালে বাঁধ অপসারণ পরিদর্শন করতে গিয়ে তিনি এসব কথা বলেন। এ সময় প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রকল্প পরিচালক লে. কর্নেল মো. শাহ আলী ও মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিসিক

৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ