Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কারিগরি ও মাদরাসায় ৫ কোটি টাকার অনুদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ১২:০০ এএম

করোনা মহামারিতে বিশেষ অনুদানের পাঁচ কোটি টাকা পাচ্ছে ৩০০টি মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এবং ৮ হাজার ৩৬ জন শিক্ষক-শিক্ষার্থী। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদারাসা শিক্ষা বিভাগ থেকে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদের’মাধ্যমে এসব টাকা বিতরণ করা হবে।

গতকাল শুক্রবার কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, ৩০০টি মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান, ৫০০ জন শিক্ষক-কর্মচারী, প্রথম থেকে পঞ্চম শ্রেণির ইবতেদায়ি শাখার ১ হাজার ২৫০ জন শিক্ষার্থী, ষষ্ঠ থেকে দশম শ্রেণির দাখিল ও ভোকেশনাল শাখার ৪ হাজার ৫০১ জন ছাত্রছাত্রী, আলিম-বিএম-ডিপ্লোমা শাখার ১ হাজার ২৫০ জন ছাত্রছাত্রী এবং কামিল-ফাজিলসহ তদূর্ধ্ব পর্যায়ের ৫৩৫ জন শিক্ষার্থীকে এ টাকা দেয়া হয়েছে।

এজন্য সরকার পাঁচ কোটি টাকা ছাড় করেছে। ৩০০টি প্রতিষ্ঠান ২৫ হাজার টাকা করে পেয়েছে। ৫০০ জন শিক্ষক-কর্মচারী পেয়েছেন ১০ হাজার টাকা করে। প্রথম থেকে পঞ্চম শ্রেণির ইবতেদায়ি শাখার ১ হাজার ২৫০ জন শিক্ষার্থী ৩ হাজার টাকা করে, ষষ্ঠ থেকে দশম শ্রেণির দাখিল ও ভোকেশনাল শাখার ৪ হাজার ৫০১ জন ছাত্রছাত্রী ৫ হাজার টাকা করে এবং আলিম-বিএম-ডিপ্লোমা শাখার ১ হাজার ২৫০ জন ছাত্রছাত্রীকে ৬ হাজার টাকা করে এবং কামিল-ফাজিলসহ তদূর্ধ্ব পর্যায়ের ৫৩৫ জন শিক্ষার্থীকে ৭ হাজার টাকা করে দেয়া হয়েছে। মন্ত্রণালয় বলছে, মনোনীত শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের নামের তালিকা অনুসারে এ টাকা বিতরণ করবে নগদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারিগরি ও মাদরাসা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ