Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ফের স্থগিত বিপিএল!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ১২:০০ এএম

ঈদুল ফিতরের ছুটি ও বিশ্বকাপ বাছাই পর্বের কারণে টানা দেড়মাস বন্ধ থাকার ২৬ জুন মাঠে গড়িয়েছিল ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় পর্ব। পাঁচদিন খেলা চলার পর ফের স্থগিত করা হয়েছে এই পর্বের খেলা। বৃহস্পতিবার রাত সোয়া ১টায় বাফুফে লিগ বন্ধের বিজ্ঞপ্তি পাঠায় মিডিয়ার কাছে! এতে তারা জানায়, বর্তমান আবহাওয়াজনিত পরিস্থিতি অর্থাৎ অতিবৃষ্টি, আগামী কয়েকদিনের আবহাওয়া রিপোর্ট এবং বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠের অবস্থা বিবেচনা করে ২ জুলাই থেকে বিপিএল ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের (বিসিএল) খেলা সাময়িকভাবে বন্ধ থাকবে।
করোনা সংক্রমণ রোধে বৃহস্পতিবার থেকে এক সপ্তাহের ‘কঠোর লকডাউন’ ঘোষণা করেছে সরকার। এরই মাঝে লিগ চালানোর লক্ষ্য ছিল দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার। আগস্টের প্রথম সপ্তাহের আগে লিগের খেলা শেষ করার লক্ষ্য নিয়ে সূচিতে কিছুটা বদল এনে দর্শকশূন্য স্টেডিয়ামে স্বাস্থ্যবিধি মেনেই খেলাগুলো চালিয়ে যাচ্ছিল বাফুফে। কিন্তু বাফুফের লক্ষ্যে বাধ সাধে আষাঢ়ের ইলশে গুঁড়ি বৃষ্টি। সপ্তাহখানেক আগে থেকে দিনভর থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ঝরলেও গত দু’দিন ধরে ভারী বর্ষণে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠের অবস্থায় বেহাল। মাঠ হয়ে পড়ে খেলার অনুপোযোগী। আগের দুই দিন পিচ্ছিল ও কর্দমাক্ত মাঠে খেলা চালিয়েছিল বাফুফে। কিন্তু শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি। লিগ বন্ধ হওয়ার আগে গতকালের সূচীতে মাঠে গড়ানোর কথা ছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও শেখ রাসেল ক্রীড়া চক্রের মধ্যকার ম্যাচটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

৩ জুলাই, ২০২১
২৯ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন