Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিনোফার্মের ২০ লাখ টিকাবাহী বিমান ঢাকার পথে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ১১:৫৭ পিএম | আপডেট : ১১:৫৯ পিএম, ২ জুলাই, ২০২১

চীনের বেইজিং বিমানবন্দর থেকে সিনোফার্ম থেকে বাংলাদেশ সরকারের কেনা ২০ লাখ টিকা নিয়ে ঢাকার পথে রওনা হয়েছে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট। রাত ১টার মধ্যে টিকাগুলো ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে। শুক্রবার (২ জুলাই) রাতে পররাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকার চীনের দূতাবাস সূত্রে এ তথ্য জানা যায়। পররাষ্ট্র মন্ত্রলালয়ের এক কর্মকর্তা জানান, চীন থেকে সিনোফার্মের ২০ লাখ টিকা রাত ১টার মধ্যে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

 

 

এদিকে, সিনোফার্ম টিকার প্রথম চালান বেইজিং থেকে ঢাকার পথে রওনা হওয়ার তথ্য নিশ্চিত করেছেন ঢাকায় চীনা দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন হুয়ালং ইয়ান। শুক্রবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিনি লিখেন, বাণিজ্যিকভাবে বাংলাদেশের কেনা সিনোফার্মের দুই মিলিয়ন (২০ লাখ) ডোজ টিকা বহনকারী ফ্লাইটটি বেইজিং এয়ারপোর্ট থেকে আটটা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা হয়েছে। আশা করা হচ্ছে, রাত একটার মধ্যে টিকাগুলো ঢাকার বিমানবন্দরে আসবে। যুক্তরাষ্ট্র ও চীন থেকে ঢাকায় টিকা আসার বিষয়ে সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ঢাকা পোস্টকে বলেন, ‘আজ রাতে যুক্তরাষ্ট্রের কোভ্যাক্স থেকে ও চীন থেকে টিকা আসছে। আমি বিমানবন্দরে টিকা রিসিভ করব।’

গত ১২ মে প্রথমবার সিনোফার্মের তৈরি পাঁচ লাখ উপহারের টিকা বাংলাদেশে পাঠায় চীন। এরপর দ্বিতীয় দফায় গত ১৩ জুন আরও ছয় লাখ টিকা উপহার হিসেবে পাঠায় চীন। সব মিলিয়ে ১১ লাখ টিকা বাংলাদেশকে উপহার হিসেবে দিয়েছে চীন। আর এই প্রথম চীন থেকে বাণিজ্যিকভাবে কেনা টিকা বাংলাদেশে আসতে যাচ্ছে।



 

Show all comments
  • আতিকুর ৫ জুলাই, ২০২১, ১০:৪৯ এএম says : 0
    কবে টিকার নতুন নিবন্ধন শুরু হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভ্যাকসিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ