Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাতে এসেছে ২২ লাখ টিকা, আজ আসবে আরো ২৩ লাখ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৮:৩৫ এএম

কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্রের মডার্নার ১২ লাখ টিকা এবং বাংলাদেশ বিমানে বেইজিং থেকে বাণিজ্যিকভাবে কেনা ১০ লাখ টিকাসহ মোট ২২ লাখ টিকা দেশে এসে পৌঁছেছে শুক্রবার (২ জুলাই) রাতে। আজ শনিবার আসবে আরো ২৩ লাখ টিকা।

শুক্রবার (২ জুলাই) রাতে স্বাস্থ্যমন্ত্রীর সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান এ তথ্য জানান।

এর আগে শুক্রবার (২ জুলাই) রাত ১১টা ২০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্রের মডার্নার টিকা গ্রহণ শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, শনিবার (৩ জুলাই) রাত সাড়ে ৮টায় মর্ডানার আরো ১৩ লাখ টিকা দেশে পৌঁছাবে। এদিন ভোর ৫টায় সিনোফার্মার আরো ১০ লাখ টিকা দেশে আসবে। অর্থাৎ দু’দিনে মর্ডানা ও সিনোফার্মার এ দুই ধরনের টিকা দেশে এলে আমরা মোট ৪৫ লাখ টিকা পেয়ে যাব।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, বিভিন্ন উৎস থেকে ডিসেম্বরের মধ্যে ১০ কোটি টিকা দেশে আসবে। এমনকি আগস্ট মাসে সেরামের টিকা দেশে আসা শুরু করবে।

টিকা গ্রহণের সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমসহ অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মডার্না


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ