Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

ইসরায়েলি সেনাদের হামলায় ৮৭ ফিলিস্তিনি আহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৮:৪৮ এএম

ইসরায়েলের দখলকৃত পশ্চিম তীরে শুক্রবার (০২ জুলাই) বিক্ষোভকারীদের কাঁদুনে গ্যাস ছোড়ার ফলে ৮৭ ফিলস্তিনি আহত হয়েছে। ফিলিস্তিনিরা পশ্চিম তীরের বিভিন্ন জায়গায়, বিশেষত নাবলুস ও দাজন এলাকায় অবৈধ ইহুদি বসতিগুলির বিরুদ্ধে বিক্ষোভ করেছিল। খবর আনাদুলুর।

ফিলিস্তিনিরা পশ্চিম তীরের বিভিন্ন জায়গায়, বিশেষত নাবলুস ও দাজন এলাকায় অবৈধ ইহুদি বসতিগুলির বিরুদ্ধে বিক্ষোভ করেছিল। এসময় ইসরায়েল বাহিনী টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করেছিল। পক্ষান্তরে ফিলিস্তিনিরাও পাথর নিক্ষেপ করে।
ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট জানিয়েছেন, তিনজন বুলেট ও ৮৪ জন রাবার বুলেটে আহত হয়েছে। তাদেরকে অনেককেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ফিলিস্তিনিদের নিয়ে যাওয়ার সময় একটি অ্যাম্বুলেন্সের ভেতর একটি টিয়ারশেল ঢুকে যাওয়ার ঘটনা ঘটে।
উল্লেখ্য, নাবলুস শহরের কাছে অবস্থিত অবৈধ ইহুদি বসতি এভিয়াটারকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে ফিলিস্তিনিদের সঙ্গে বসতি স্থাপনকারীদের বেশ কয়েক দফা সংঘর্ষ হয়েছে। এসব সংঘর্ষে ইসরায়েলি সেনারা ইহুদি বসতি স্থাপনকারীদের পক্ষ নিয়ে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের ওপর হামলা চালাচ্ছে। সূত্র : আনাদুলুর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ