Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

২০ বছরের বকেয়া বেতন পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান প্রধান শিক্ষিকা

প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দীর্ঘ ২০ বছরের বকেয়া বেতন-ভাতা পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন একজন নারী প্রধান শিক্ষিকা। গতকাল জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে কুমিল্লার নাঙ্গকোটের বেগম জামিলা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শামীম আখতার ২০ বছর নিজের বেতন-ভাতাদি না পেয়ে শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করলেন।
তিনি বলেন, আমি এই বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক। আগামী ৩১ ডিসেম্বর আমাকে অবসর গ্রহণ করতে হবে। ১৯৯৬ সাল থেকে দীর্ঘ ২০ বছর যাবত আমি কোনো বেতন-ভাতা পাচ্ছি না। ফলে আমার জীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ। আমি আপনাদের (গণমাধ্যম) মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমার প্রায় ২০ বছরের সরকারি ও বেসরকারি সমুদয় বকেয়া ও চলতি বেতন ভাতাদি পাওয়ার নিমিত্তে প্রয়োজনীয় নির্দেশ প্রদানের জন্য আকুল আবেদন জানাচ্ছি। একই সঙ্গে শিক্ষা মন্ত্রীর কাছেও একই আবেদন জানান এই শিক্ষিকা।
শামীম আখতার বলেন, ১৯৮৪ সালের ১৭ ডিসেম্বর আমি এই বিদ্যালয়ে যোগ দেই। ’৯৬ সালে আমাকে বেআইনিভাবে বরখাস্ত করলে আমি নিম্ন আদালতে যাই। ২০০৯ সালে আমার সমুদয় বেতন-ভাতা পেতে কুমিল্লা জজ কোর্টে মানিসুট মামলা করি। ২০১৩ সালের আগস্ট মহামান্য হাইকোর্ট আমার সকল বেকেয়া বেতন পরিশোধের জন্য রায় দেন। কিন্তু অদ্যাবধি আমি বেতন-ভাতা পাই নাই। সংবাদ সম্মেলনে তার ছেলে রেদোয়ানুর রহমান আশরাফী ও আত্মীয় কাইয়ুম ইসলাম প্রতীক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২০ বছরের বকেয়া বেতন পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান প্রধান শিক্ষিকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ