Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

লকডাউন, তৃতীয় দিনেও তৎপর আইনশৃঙ্খলা বাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ১২:০৫ পিএম | আপডেট : ১২:৫৪ পিএম, ৩ জুলাই, ২০২১

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে জারি করা ‘লকডাউন বা কঠোর বিধিনিষেধের’ তৃতীয় দিন চলছে। আজ শনিবার (৩ জুলাই) সরেজমিনে দেখা যায়, গত দুই দিন আইন প্রয়োগকারী সংস্থাগুলো কঠোর অবস্থানের ধারাবাহিকতা অব্যাহত রাখার পরও রাজধানীর বিভিন্ন সড়কসহ অলিগলিতে ‘অপ্রয়োজনে’ বের হচ্ছেন অনেকেই। এদিকে আগের মতোই তৎপর রয়েছে সেনা-পুলিশ-র‌্যাব-বিজিবি-কোস্টগার্ড ও আনসারের সমন্বয়ে গঠিত একাধিক টিম। একইসঙ্গে রাজধানীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতেরও তৎপরতা লক্ষ্য করা গেছে।

আজ সকালেই বের হয়ে রাজধানীর মোহাম্মদপুর, জিগাতলা, ধানমন্ডির সাইন্সল্যাবরেটরি, পান্থপথ এলাকায় সেনা ও পুলিশের যৌথ তল্লাশি চলমান থাকতে দেখা গেছে। এমন কড়াকড়ি উপেক্ষা করেও নগরের উৎসুক জনতা- লকডাউন কেমন চলছে তা দেখতে বাড়ির বাইরে বেরিয়ে আসছেন, তাদের কাউকে কাউকে বের হওয়া পক্ষে ঠুনকো অজুহাত দেখাতে দেখা গেছে। 

 
অথচ, সরকারের নির্দেশনা ছিলো- খুব জরুরি না হলে বের হওয়া যাবে না, আর জরুরি কাজে বের হলেও এ সংক্রান্ত প্রমাণ উল্লেখ করতে হবে। পরিস্থিতিতে সময় যতোই অতিক্রান্ত হচ্ছে ততোই বিধি ভঙ্গের কারণে ধরপাকড় করার তথ্য পাওয়া যাচ্ছে। সড়কের মোড়ে মোড়ে এবং অলিগলিতে ব্যাপক তল্লাশিও অব্যাহত রেখেছে আইন প্রয়োগকারী সংস্থার সমন্বিত টিম।

গতকাল শুক্রবার (০২ জুলাই) দ্বিতীয় দিনে লকডাউন দেখতে সড়কে বেরিয়ে পড়া ৩২০ জনকে আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এর আগে গত বৃহস্পতিবার (০১ জুলাই) লকডাউনের প্রথম দিন ৫৫০ জনকে আটক করা হয়। চলমান লকডাউনের তৃতীয় দিন আজ সকাল পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী এ রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকায় অর্ধ শতাধিক লোককে আটক করা হয়েছে, যারা ‘অপ্রয়োজনে’ ঘর থেকে বের হয়েছেন। ধারনা করা হচ্ছে- আজ সন্ধ্যা নাগাদ এ আটকের সংখ্যা কয়েকশতে গিয়ে দাঁড়াবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনশৃঙ্খলা বাহিনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ