Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মানব পাচারের শিকার অসহায় পরিবারের পাশে প্রাণ-আরএফএল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৩:১৮ পিএম

মানব পাচারের শিকার হয়ে নিঃস্ব ও অসহায় ৬৯৪ পরিবারকে জরুরি খাদ্য ও সুরক্ষা সামগ্রী দিয়ে সহায়তা করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল। উইনরক ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর ‘আশ্বাস’ প্রকল্পের আওতায় গত সপ্তাহে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

 

সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট এ্যান্ড কো-অপারেশন (এসডিসি) এর অর্থায়নে ‘উইনরক ইন্টারন্যাশনাল বাংলাদেশ’ দেশের বিভিন্ন জায়গায় মানব পাচারের শিকার হওয়া ব্যক্তিদের সহায়তা দিতে কাজ করে আসছে। প্রতিষ্ঠানটি সাতক্ষীরা, খুলনা, যশোর, চট্টগ্রাম ও কক্সবাজার জেলায় আশ্বাস প্রকল্পের আওতায় কার্যক্রম পরিচালনা করছে। প্রাণ-আরএফএল গ্রুপের পক্ষ থেকে এ জেলাগুলোতে জরুরি সহায়তা দেয়া হয়েছে।

 

এ বিষয়ে প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব কর্পোরেট ব্র্যান্ড নুরুল আফসার বলেন, “করোনা মহামারীর শুরু থেকে অসহায়, কর্মহীন ও দুস্থ মানুষদের পাশে দাড়াতে ‘পাশে আছি বাংলাদেশ’ নামে একটি কর্মসূচি চালু করে প্রাণ-আরএফএল গ্রুপ। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এ উদ্যোগের মাধ্যমে ইতোমধ্যে ৭০ হাজার পরিবারের মাঝে জরুরি খাদ্য ও অন্যান্য উপকরণ পৌছে দেয়া হয়। কারোনার এর সংকটকালীন সময়ে মানব পাচারের শিকার হয়ে নিঃস্ব ও অসহায় পরিবারগুলোকে সহায়তা করা ‘পাশে আছি বাংলাদেশ’ কর্মসূচির একটি অংশ”।

 

তিরি আরও বলেন, “উইনরক ইন্টারন্যাশনাল এর আশ্বাস প্রকল্পের মাধ্যমে এসব পরিবারের পাশে দাড়াতে পেরে আমরা আনন্দিত। এখন করোনার নতুন ঢেউ অনেক মানুষকে আবার কর্মহীন ও নিঃস্ব করে তুলছে। তাদের পাশে দাঁড়াতে ও নি¤œ আয়ের মানুষের হাতে জরুরি খাদ্যপণ্য তুলে দিতে আমরা দেশের বিভিন্ন স্থানে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ-আরএফএল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ