Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাথে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সমঝোতা চুক্তি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৫:৪৪ পিএম

উচ্চতর চিকিৎসা শিক্ষা, গবেষণা ও স্বাস্থ্যসেবার মানোন্নয়ন বিষয়ে ঢাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাথে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়-এর দ্বিপাক্ষিক সমঝোতা চুক্তি (গঙট) স্বাক্ষরিত হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর এবিএম আব্দুল হান্নান এবং সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ.দা.) মো. নঈমুল হক চৌধুরী। এই চুক্তির মুল লক্ষ্য হচ্ছে দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে চিকিৎসা শিক্ষা, গবেষণা ও স্বাস্থ্যসেবার মানোন্নয়নে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় করা। যৌথভাবে গবেষণার মাধ্যমে মানসম্মত চিকিৎসা শিক্ষার উৎকর্ষতা সাধন এবং দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ প্রদান তথা উন্নত সেবা প্রদানের নিশ্চয়তা সৃষ্টি করা। এই চুক্তির মাধ্যমে দেশের চিকিৎসা শিক্ষাসহ সামগ্রিক স্বাস্থ্যখাতে গবেষণার বিষয়ে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়-এর একটি শক্তিশালী প্লাটফর্মের যাত্রা শুরু হলো বলে প্রত্যাশা ব্যক্ত করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমঝোতা চুক্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ