Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

পিরোজপুরে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারী

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৬:১৬ পিএম

লকডাউনের তৃতীয় দিনে পিরোজপুরে চলছে কঠোর লকডাউন। আজ শনিবার সকাল থেকে পিরোজপুর শহরের বিভিন্ন জনবহুল জায়গাগুলোতে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারী। সংকটময় মুহূর্তেও প্যাথলজিতে টেকনিশিয়ানের সংকট থাকায় শুক্রবারে করোনার র‍্যাপিড এন্টিজেন পরীক্ষা করা সম্ভব হয়নি তাই গত ২৪ ঘন্টায় মাত্র ৩ জনকে পজেটিভ পাওয়া গেছে। গত ৪৮ ঘন্টায় ৫৯ জন করোনা পজেটিভ পাওয়া গেছে এবং জেলা হাসপাতালে ৪৪ জন রোগী ভর্তি রয়েছেন। জেলায় মোট সংক্রমণের হার ৫৫ শতাংশ বলে জানান সিভিল সার্জন ডা: মো: হাসনাত ইফসুফ জাকী।

এদিকে দুপুর ১২টায় শেখ হাসিনা ক্যান্টনমেন্টের জিওসি মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান পিরোজপুর শহরের বিভিন্ন জায়গা পরিদর্শন করেন। এসময় জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান উপস্থিত ছিলেন। পিরোজপুর শহর সহ জেলার বিভিন্ন উপজেলায় চলছে কঠোর লকডাউন

জেলা স্বাস্থ্য বিভাগের মতে, জেলাতে ১০ হাজার স্যাম্পল পরীক্ষা করে ২ হাজার ৩ শত ৩১ জন পজেটিভ হয়েছে। এদের মধ্যে ৪০ জন মারা গেছে এবং ১ হাজার ৬ শত ৮৪ জন সুস্থ হয়েছে।

সিভিল সার্জন ডা: মো: হাসনাত ইফসুফ জাকী জানান, প্যাথলজিতে টেকনিশিয়ানের সংকট থাকায় শুক্রবারে করোনার র‍্যাপিড এন্টিজেন পরীক্ষা করা সম্ভব হয়নি তাই গত ২৪ ঘন্টায় মাত্র ৩ জনকে পজেটিভ পাওয়া গেছে। জেলা হাসপাতালে রয়েছে ডাক্তার সংকট যেখানে ৩৩ জন ডাক্তার থাকার কথা সেখানে মাত্র ৪/৫ জন ডাক্তার রয়েছে। সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ধার করে মোট ১১ জন ডাক্তার দিয়ে চলছে হাসপাতালের কার্যক্রম। টেকনিশিয়ান সমস্যার কারণে কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে।

জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, সকাল থেকেই জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি, আনসার মাঠে থেকে যৌথ ভাবে কাজ করে যাচ্ছে। সকল দোকানপাট বন্ধ রয়েছে বিনা প্রয়োজনে কেউ রাস্তায় থাকলে মোবাইল কোর্টেও মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেয় হচ্ছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা চলমান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিরোজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ