Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেবিদ্বারে চেয়ারম্যানের ড্রেজার ধ্বংস করে দিলেন এসিল্যান্ড

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৭:০৩ পিএম

কুমিল্লার দেবিদ্বার উপজেলার এলাহাবাদ ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলামের একটি ড্রেজার মেশিন ধ্বংস করে দিয়েছে সহকারী কমিশনার (ভ‚মি) মোহাম্মদ গিয়াস উদ্দিন। শুক্রবার বিকালে অভিযান চালিয়ে তা ধ্বংস করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন, দেবিদ্বার থানার সহকারি উপ-পরিদর্শক মোফাজ্জলসহ একদল পুলিশ সদস্য।

জানা গেছে, এলাহাবাদ ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম দীর্ঘদিন ধরে মগপুস্কুনিপাড় এলাকাসহ আশপাশের প্রায় ১০০ একর ফসলি কৃষিজমির মাটি কেটে অন্যত্র সরিয়ে নিচ্ছেন এমন অভিযোগ করে আসছিলেন স্থানীয় একাধিক কৃষক। পরে উপজেলার সহকারি কমিশনার (ভ‚মি) মোহাম্মদ গিয়াস উদ্দিন সরেজমিনে উপস্থিতি টের পেয়ে ড্রেজার শ্রমিকরা পালিয়ে যান। পরে তিনি ফসলি জমিতে বালু উত্তোলনের দায়ে একটি ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস করে দেন।

স্থানীয় ক্ষতিগ্রস্থ কৃষক আমির হোসেন বলেন, মোহাম্মদপুর কেজি স্কুলের পূর্বপাশে আমার ২৪ শতক জমির মধ্যে ৫ শতক জমি গর্তে পড়ে গেছে। আমি বার বার নিষেধ করলেও চেয়ারম্যান কথা শুনেনি। তিনি ড্রেজার চালিয়ে এলাকার কৃষকদের ফসলি জমির ক্ষতি করছেন। গোলাম মোস্তফা নামে আরেক কৃষক জানান, ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম আমার জমি ক্ষতি হওয়ায় অন্য জায়গা দিয়ে জমি দিবে বলেছিলেন, কিন্তু এখনও দেয়নি। ড্রেজার মেশিনে এ এলাকার অনেক জমি পুকুরে পরিণত হয়ে গেছে। এভাবে দিন দিন ফসলি জমি ধ্বংস হলে এ এলাকার কৃষকরা চাষ করতে আর ফসল পাবে না।

এ ব্যাপারে অভিযুক্ত এলাহাবাদ ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলামের সেলফোনে একাধিকবার কল করলেও তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

দেবিদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মোহাম্মদ গিয়াস উদ্দিন দৈনিক ইনকিলাবকে বলেন, ড্রেজার মেশিনের সাহায্যে অবৈধ ভাবে কৃষি জমির বালু উত্তোলনের দায়ে এলাহাবাদ ইউনিয়নের মোহাম্মদপুর মগপুস্কুনিপাড় এলাকায় একটি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। ফসলি জমিতে যে-ই ড্রেজার লাগিয়ে নষ্ট করার চেষ্টা করবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ