Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

প্রবাসী শ্রমিকদের করোনা টিকা নিবন্ধনের প্রক্রিয়া সহজ করুন

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৭:০৫ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বাংলাদেশে প্রবাসী শ্রমিকদের জন্য করোনাভাইরাস টিকা নিবন্ধনের প্রক্রিয়া সহজ করার দাবি জানিয়েছেন। তিনি বলেন, যাদের পরিশ্রমে অর্থনৈতিক চাকা সচল, সেই প্রবাসী শ্রমিকরা বার বার বিড়ম্বনায় পরতে হচ্ছে। তিনি বলেন, এখন যেই প্রক্রিয়ার কথা বলা হচ্ছে, এ প্রক্রিয়া জটিল থেকে জটিল হচ্ছে। এভাবে সময় ক্ষেপণ করার ফলে অনেক প্রবাসী সময় মতো বিদেশে যেতে পারবেন না। এগুলো অনেক প্রবাসী শ্রমিকের কাছে বেশ জটিল বা কঠিন বিষয় হবে বলে মনে করেন মহাসচিব।

আজ এক বিবৃতিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব আরো বলেন, নিবন্ধন প্রক্রিয়ায় প্রবাসী শ্রমিকরা যাতে সহজে প্রবাসী অ্যাপ পূরণ করতে পারেন, সেজন্য উপজেলাভিত্তিক বুথ বসানো উচিত। তিনি বলেন, এত কিছু না করে প্রবাসীদের জন্য ওয়ান স্টপ সার্ভিস চালু করা সময়ের দাবি। করোনা মহামারির ফলে পুরো বিশ্ব যেখানে বিপর্যস্ত, সেখানে রেমিটেন্স যোদ্ধা প্রবাসী শ্রমিকগণ অর্থনৈতিক চাকা সচল রেখেছেন। কাজেই বিদেশগামী সবকিছু সহজ করে দেয়া উচিত। শোক : এদিকে, মুরাদনগর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক নয়াদিগন্ত পত্রিকার উপজেলা প্রতিনিধি আব্দুল আউয়াল সরকারের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন কুমিল্লা-৩ মুরাদনগরে হাতপাখার প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।

আজ এক বিবৃতিতে মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেন, আব্দুল আউয়াল সরকার একজন সৎ ও নিষ্ঠাবান সাংবাদিক ছিলেন। তিনি নিজ পেশায় অত্যন্ত যোগ্যতা ও মেধার স্বাক্ষর রেখেছেন। মহান রব্বুল আলামিন মরহুমের নেককাজগুলোকে কবুল করে জান্নাতবাসী করুন এবং পরিবার পরিজন, সহকর্মীদের সবর করার তওফিক দিন। আমীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন