Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

মতলবে বাল্কহেডে চাঁদা তুলতে গিয়ে ১ জন নিহত

বাড়ি-ঘরে হামলা,আহত ৩

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ৯:৫৬ এএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ধনাগোদা নদীতে বালিবোঝাই বাল্কহেডে চাঁদা তুলতে গিয়ে শ্রমিকদের গণপিটুনিতে মামুন বেপারী (৩৮) নামের এক যুবক নিহত হয়েছেন। শনিবার (৩ জুলাই) উপজেলার বাগানবাড়ী ইউনিয়নের সস্তোষপুর গ্রামে এ ঘটনাটি ঘটে।
জানা যায়, বালু বোঝাই বাল্কহেডটি কালিরবাজার হয়ে মতলবের দিকে যাওয়ার পথে গুয়াগাছিয়া থেকে ট্রলার যোগে ৪/৫ জনের একটি দল বালু বোঝাই বাল্কহেডের পিছু নেয়। বাল্কহেডটি কালিরবাজার আসলে গুয়াগাছিয়ার ট্রলার যোগে আসা ব্যক্তিরা বাল্কহেডের লোকজনের কাছে চাঁদা দাবি করে। চাঁদা নিয়ে বাল্কহেডের লোকজনের সাথে চাঁদাবাজদের ধস্তাধস্তি করতে করতে মতলব উত্তর উপজেলার বাগানবাড়ী ইউনিয়নের সন্তোষপুর নামক স্থানে ধনাগোদা নদীতে এক পর্যায়ে সংঘর্ষ হয়।
সংঘর্ষে গুয়াগাছিয়া চাঁদাবাজ দলের মামুন বেপারী (৩৫) পানিতে পড়ে গিয়ে নিহত হয়। মামুন বেপারী (৩৫) মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার মৃত মোহাম্মদ আলী বেপারী ছেলে। এ ঘটনায় এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে চাঁদাবাজদের ধাওয়া করতে গেলে তারা সন্তোষপুর সরকার বাড়িতে ২টি ঘরে হামলা করে। হামলায় সন্তোষপুরের ৩ জন আহত হয়। আহতরা হলেন, মৃত আলী আহম্মদ সরকারের ছেলে মান্নান সরকার (৭০), বিল্লাল সরকার (৫০) ও রানা সরকার (২৬)। যাদের ঘরে হামলা হয়ে হয়েছে তাদের নাম, নাছিমা বেগম ও মান্নান সরকার।
এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন চাঁদপুর নৌ পুলিশ সুপার কামরুজ্জামান, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামাল, বেলতলী নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল ইসলাম।
মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামাল বলেন ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধী। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।
চাঁদপুর নৌ পুলিশ সুপার কামরুজ্জামান বলেন, খবর পেয়েই আমি ঘটনাস্থলে এসেছি। ঘটনার সঠিক তদন্ত করে দোষীদের আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো।
আহত ভূক্তভোগীরা বলেন, আমাদের ওপর কোনো প্রকার পূর্বশত্রুতা ছাড়াই হঠাৎ আমরা বুঝে ওঠার আগেই হামলা করে। আমরা সঠিক বিচারের দাবি জানাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদাবাজ নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ