Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাইবান্ধায় লকডাউনের ৪র্থ দিন চলছে

গাইবান্ধা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ১২:২৯ পিএম

করোনা মহামারী মোকাবেলায় ৭ দিনের সর্বাত্মক লকডাউনের আজ গাইবান্ধায় ৪র্থ দিন লক ডাউন চলছে। সরকারি নির্দেশনা মেনে সর্বস্তরের লোকজন সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী বিধিনিষেধ প্রতিপালন করছে। শহরের ৬টি প্রবেশ পথে আইন শৃঙ্খলা বাহিনী বেরিকেট দিয়ে লোক জন চলাচলের উপর করা নজর দারি করছে। লকডাউন চলাকালে রিক্সা ছাড়া সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে হোটেল-রেস্তোঁরা, কাঁচা বাজার, ওষুধের দোকানগুলো সীমিতভাবে খোলা রেখে বেচাকেনা করছে।
এদিকে করোনা সংক্রমণ ও বিস্তার রোধকল্পে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক ঘোষিত নিষেধাজ্ঞা বাস্তবায়নে এবং জনসচেতনতা সৃষ্টিতে গাইবান্ধা জেলা ও উপজেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করছে। এসময় আরোপিত বিধি-নিষেধ সমূহ কঠোর ভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা প্রশাসনের ১৮ টি ভ্রাম্যমাণ আদালতে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে পুলিশ, সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও ব্যাটেলিয়ন আনসার বাহিনীর সহায়তায় বিভিন্ন অপরাধে ৯০ টি মামলায় ৬২ হাজার ৯শ টাকা অর্থদন্ড আদায় করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ