Inqilab Logo

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

শেরপুরে মাইসাহেবা মসজিদে অগ্নিকাণ্ড, ৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

শেরপুর জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ২:১৯ পিএম

শেরপুরের ঐতিহ্যবাহী মাইসাহেবা জামে মসজিদে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ৪ জুলাই রবিবার সকালে শহরের বাগরাকসা এলাকাস্থ ওই মসজিদের সিসিটিভি নিয়ন্ত্রণ কক্ষে এ অগ্নিকাণ্ড ঘটে। এতে প্রায় ৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মসজিদ কর্তৃপক্ষ।
মাইসাহেবা জামে মসজিদের সভাপতি আলহাজ্ব আব্দুল ওয়াদুদ অদু ও সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম স্বপন জানান, রবিবার সকাল সাড়ে ১০টার দিকে মসজিদের সিসিটিভি ও কম্পিউটার কক্ষে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে ওই কক্ষে থাকা ৪ টনের একটি এসি, সিসিটিভি ক্যামেরা, মনিটর, রাউটার, চেয়ার-টেবিল, আইপিএসসহ বিভিন্ন মালামাল পুড়ে যায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে এসেছিল। তবে এর আগেই মসজিদের অগ্নিনির্বাপণ ব্যবস্থা দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে স্থানীয়রা। এতে সব মিলিয়ে ৬ লক্ষ ৬৮ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।
এদিকে খবর পেয়ে মাইসাহেবা মসজিদ পরিদর্শন করেছেন শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন
এ ব্যাপারে শেরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক জাবেদ হোসেন মোঃ তারেক জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ