Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার আরো দুই আসামীর আত্মসমর্পণের পর জেলহাজতে প্রেরণ

প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগ নেতা ফারুক হত্যা মামলার পলাতক আরো দুই আসামী সাবেক কাউন্সিলর মাসুদুর রহমান মাসুদ ও যুবলীগ কর্মী নুরু আদালতে আত্মসমর্পণ করেছে।
গতকাল (শনিবার) সকালে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে হাজির হয়ে জামিন আবেদন করে তারা। উভয়পক্ষের শুনানি শেষে আদালতের বিচারক আবুল মনসুর মিয়া জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন।
এর আগে গত ১৮ সেপ্টেম্বর হত্যা মামলার প্রধান আসামী টাঙ্গাইল-৩ ( ঘাটাইল ) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা একই আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে জেলহাজতে প্রেরণ করে। পরের দিন সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে টাঙ্গাইল জেলা কারাগার থেকে কাশিমপুর-০১ কারাগারে স্থানান্তর করা হয়।
মুক্তিযোদ্ধা ফারুক আহম্মদ হত্যার অভিযোগে টাঙ্গাইলের-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার তিন ভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র ও টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শহিদুর রহমান খান মুক্তি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পা ও ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকনসহ ১৪ জনকে আসামী করে গত ৩ ফেব্রæয়ারি টাঙ্গাইলের গোয়েন্দা পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। পরে গত ৬ এপ্রিল গ্রেফতারী পরোয়ানা জারি করেন আদালত। টাঙ্গাইলের সিনিয়র চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আমিনুল ইসলাম গ্রেফতারী পরোয়ানার এ আদেশ দেন।
আ’লীগের পাল্টাপাল্টি সমাবেশে ১৪৪ ধারা জারি
আওয়ামী লীগের দুই গ্রæপ একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার হামিদপুর বাসস্ট্যান্ড চত্বরে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। সেখানে শনিবার দুুুপুর ১২ থেকে রাত ৯টা পর্যন্ত সকল প্রকার মিছিল ও সমাবেশ নিষিদ্ধ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার আরো দুই আসামীর আত্মসমর্পণের পর জেলহাজতে প্রেরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ