Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এসআই স্বপনের দাম্ভিকতা সাংবাদিকরা সিনিয়র অথোরিটি নয় যে, ফোন ধরতে হবে

প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : “সাংবাদিকরা আমার কোনো সিনিয়র অথোরিটি নয় যে, তাদের ফোন ধরতে হবে। মিডিয়ার কাছে পুলিশের কোনো দায়বদ্ধতা নেই। ফোন রিসিভ করলে আমার ঘুমের ব্যাঘাত ঘটে। আমি সাংবাদিকদের কোনো সহায়তা দিতে পারবো না”। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় ফরিদপুরের চরভদ্রাসন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার অফিস কক্ষে বসে থানার এক উপ-পরিদর্শক স্বপন কুমার দাম্ভিকতা নিয়ে উপস্থিত সাংবাদিকদের সাথে রূঢ় আচরণ করেন। এ সময় থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাম প্রসাদ ভক্ত থানা হাজতে আটককৃত ধর্ষণ মামলার চার আসামীদের উপস্থিত সংবাদকর্মীদের দেখাতে বললে ওই উপ-পরিদর্শক ওসির নির্দেশ অমান্য করে দাম্ভিক দর্পে থানার আরেকটি কক্ষে গিয়ে বসে থাকেন। জানা যায়, উপজেলার চরহরিরামপুর ইউনিয়নের চরশালেপুর গ্রামের দুই স্কুলছাত্রী ধর্ষণ ও ভিডিও চিত্র প্রকাশের ঘটনায় গত বৃহস্পতিবার রাতে চার ধর্ষককে চরভদ্রাসন থানায় রিমান্ডে পাঠিয়েছেন বিজ্ঞআদালত। এ রিমান্ডের তথ্য জানার জন্য স্থানীয় সাংবাদিকরা এসআই স্বপন কুমারকে বার বার ফোন করলে তিনি ফোনগুলো কেটে দেন। এছাড়া গত ১৮ সেপ্টেম্বর দিবাগত রাতে উপজেলা সদরে বি.এস. ডাঙ্গী গ্রামের হেলিপ্যাড এলাকার মৃত মহর মোল্যার পুত্র আঃ জলিল মোল্যা (৭০) এশার নামাজ শেষে বাড়ী ফেরার পথের মধ্যে একা পেয়ে প্রতিবেশী স্বপন সেক ও খোকন সেক মিলে তাকে মারধরসহ অপহরণ করে ঘরে আটকিয়ে রেখে মুক্তিপণ দাবী করার ঘটনা ঘটে। এ মামলার তদন্ত অফিসার হিসেবে উক্ত এসআই ঘটনার কিছু অংশ আড়াল করে এজাহারভুক্ত করেন। চরভদ্রাসন থানা মামলা নং-০৬, তারিখ ১৯/৯/২০১৬ ইং।
শনিবার এ মামলার ভিকটিম চরভদ্রাসন স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীর বিছানায় শুয়ে চিকিৎসাধীন আঃ জলিল (৭০) জানান, “আমি থানায় ১০ হাজার টাকা দেয়ার পরও ঘটনা আড়াল করে মামলার মূল ধারা বাদ দিয়ে জামিনযোগ্য ধারায় আসামী চালান করা হয়েছে। তিনি ফরিদপুর কোর্টে আবার মামলা করবেন বলেও জানান”। উক্ত উপ-পরিদর্শকের বিরুদ্ধে এসব অভিযোগের কারণে স্থানীয় সংবাদকর্মীরা একাধিকবার ফোন করলে সে ফোন রিসিভ না করে ফোন কেটে দেন। তাই শনিবার সকালে চরভদ্রাসন প্রেস ক্লাবের সভাপতি মোঃ মেজবাহ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ মুস্তাফিজুর রহমান শিমূল ও যুগ্ম সম্পাদক আব্দুস সবুর কাজল তথ্য জানার জন্য থানায় গেলে সেকেন্ড অফিসার এসআই স্বপন কুমার দাম্ভিকতা নিয়ে গর্জে ওঠে বলেন, “সাংবাদিকরা আমার সিনিয়র অথোরিটি নয় যে, তাদের ফোন ধরতে হবে”।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসআই স্বপনের দাম্ভিকতা সাংবাদিকরা সিনিয়র অথোরিটি নয় যে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ