Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

অবশেষে ঘরে ফিরতে পারছে রাবি শিক্ষার্থীরা

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ১২:০১ এএম

পরীক্ষা দিতে এসে আটকে পরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা অবশেষে বাড়ি ফিরতে বিশ্ববিদ্যালয়ের বাস সুবিধা পাচ্ছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে ইতিবাচক।

গতকল রোববার দুপুরে বিষয়টি জানান বিশ্ববিদ্যালয়ের ভিসি (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা। তিনি বলেন, শিক্ষার্থীদের পক্ষ থেকে বাড়ি পৌঁছানোর ব্যাপারে ছাত্র উপদেষ্টা বা প্রক্টর দপ্তরে সরাসরি কেউ জানায়নি। তবুও আমরা মানসিকভাবে প্রস্তুতি নিয়েছি। এ বিষয়ে প্রো-ভিসি, ছাত্র উপদেষ্টা, প্রক্টর এবং পরিবহন প্রশাসকের সঙ্গে আলোচনা করব। আলোচনার মাধ্যমে আগামী দুই একদিনের মধ্যে এব্যাপারে প্রশাসনিক সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
তিনি আরও বলেন, কোন অঞ্চলের কত সংখ্যক শিক্ষার্থী রাজশাহীতে আটকে আছেন সেটি নির্দিষ্ট নয়।
তাই বাড়িতে ফিরতে চায় এমন শিক্ষার্থীদের প্রক্টর দফতরে স্বশরীরে এসে কোথায় বাড়ি তথ্যাদি তালিকাভ‚ক্ত করতে হবে। এতে কোন রুটে কতটি বাস প্রয়োজন হবে সেটি নির্ধারণ করতে পারবে প্রশাসন। তালিকা পাওয়ার পরে শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দিতে একটি নির্দিষ্ট তারিখ জানানো হবে। তবে আশা করছি ঈদের আগেই শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দিতে পারবো।
এর আগে গত ২০ জুন থেকে বিভিন্ন বর্ষের পরীক্ষাগুলো শুরু করতে বিভাগগুলোকে নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। নির্দেশনা পেয়ে পরীক্ষাগুলো নিতে তারিখ ঘোষণা করে বেশ কয়েকটি বিভাগ। পরীক্ষার তারিখ ঘোষণায় রাজশাহীতে আসেন বিভাগগুলোর শিক্ষার্থীরা। কিন্তু লকডাউন বৃদ্ধির ফলে সংশ্লিষ্ট বিভাগগুলো পরীক্ষা স্থগিত করে। এতে বাসায় ফেরা নিয়ে দুশ্চিন্তার কথা জানাচ্ছিলেন শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি শিক্ষার্থীরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ