Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

গৌরীপুরে মেয়াদ উত্তীর্ণ মালামাল জব্দ, ৪০হাজার টাকা জরিমানা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৬:২৭ পিএম

ময়মনসিংহের গৌরীপুরে একটি দোকান থেকে মেয়াদ উত্তীর্ণ ও বি এস টি আই অনুমোদনহীন মালামাল জব্দ করা হয়েছে। সোমবার বিকেলে পৌর সদরে মধ্যবাজার এলাকায় মেসার্স পাল ব্রাদার্স থেকে ওই মালামাল জব্দ করা হয়। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবিদুর রহমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দোকান মালিক বাদল পালকে ৪০হাজার টাকা জরিমানা করা হয়।

জব্দ হওয়া পণ্যগুলোর মাঝে রয়েছে নিম্নমানের তেল, আচার, আমদানি কারকের নাম ছাড়া বিদেশি পণ্য, নিষিদ্ধ পলিথিনসহ বিভিন্ন মেয়াদ উত্তীর্ণ ও বি এস টি আই অনুমোদনহীন খাদ্য ও প্রসাধনী সামগ্রী রয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবিদুর রহমান জানান-মেসার্স পাল ব্রাদার্সে মেয়াদ উত্তীর্ণ ও বি এস টি আই অনুমোদনহীন পণ্য পাওয়া গেছে। এসব নিম্নমানের পণ্য জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি স্বরূপ। ভোক্তা অধিকার আইনে তাদের ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন সেনাবাহিনী, পুলিশ, স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক (দায়িত্বপ্রাপ্ত) মো. শফিকুল ইসলাম শফিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ