Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নওগাঁয় ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১ আক্রান্ত ৩১

কঠোর লকডাউনের ৫ম দিনেও শহর ছিল যানবাহন শূন্য

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৬:৫০ পিএম

কঠোর লকডাউনের পঞ্চম দিনে সোমবার নওগাঁ শহরে যানবাহন চলাচল করেনি। প্রধান প্রধান সড়কের গুরুত্বপূর্ণ মোড় সমূহে পুলিশ. সেনা বাহিনী ও বিজিবি’র কঠোর নজরদারী অব্যাহত ছিল। দোকান পাট ও ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে।

এদিকে নওগাঁয় করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা হ্রাস পেয়েছে। রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় জেলায় ১ জন মৃত্যুবরণ করেছেন। নওগাঁ সদর উপজেলায় এই এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা হলো ৮৯ জন।

নওগাঁ’র ডেপুটি সিভিলসার্জন ডাঃ মঞ্জুর এ মোর্শেদ জানিয়েছেন এ সময় ১৯২টি নমুনা পরীক্ষা করে ৩১ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ সময় নওগাঁ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে এ্যান্টিজেন ১৮৮ জন ও জয়পুরহাট সদর হাসপাতালে ৩ জনের এ্যান্টিজেন পরীক্ষা এবং বগুড়া টিএমএসএস হাসপাতাল পিসিআর ল্যাবে ১ জনের পরীক্ষা করে এই ৩১ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৬ দশমিক ১৪ শতাংশ। জেলায় আক্রান্তের মোট সংখ্যা হলো ৪৭৩৬ জন।

এ সময় সুস্থ্য হয়েছেন ১২১ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছেন ৩৫৭০ জন। সুস্থ্য হওয়ার পর বর্তমানে করোনা আক্রান্ত রয়েছেন ১১৬৬ জন। আক্রান্তদের মধ্যে ৫৫ ব্যক্তি জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকী আক্রান্তরা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী স্ব স্ব বাড়িতে থেকে চিকিৎসা গ্রহণ করছেন।

এদিকে এই ২৪ঘন্টায় চেলায় কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২৪৯ জন এবং এ পর্যন্ত সর্বমোট কোয়ারেনটাইনে নেয়া হয় ২৯ হাজার ১শ ৬৪ জনকে। এ সময় ছাড়পত্র দেয়া হয়েছে ৩৬৩ জনকে এবং এ পর্যন্ত সর্বমোট ছাড়পত্র দেয়া হয়েছে ২৪ হাজার ২শ ৯৮ জনকে। বর্তমানে প্রাতিষ্ঠানিক ৬৮ জনসহ মোট কোয়ারেনটাইনে রয়েছেন ৩ হাজার ৮শ ৬৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নওগাঁ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ