Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

শেখ হাসিনার নামে বাংলাদেশ আজ বিশ্বসভায় পরিচিত হচ্ছে : যুবলীগ চেয়ারম্যান

প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আজ শুধু বাংলাদেশের নেতা নন, তিনি বিশ্বের নেতা। তিনি বিশ্বশান্তির পথদ্রষ্টা। তিনি শুধু আজ বাংলাদেশের উন্নয়নের রূপকার নন, তিনি বিশ্বের উন্নয়নের পথপ্রদর্শক। তিনি বিশ্বের নারী ক্ষমতায়নের পথপ্রদর্শক। তিনি আরও বলেন, শেখ হাসিনা শুধু এবারই নন, এ পর্যন্ত জাতিসংঘ তাকে ১০টি পুরস্কার প্রদান করেছেÑশিক্ষার জন্য, কৃষির জন্য, স্বাস্থ্যের জন্য, জলবায়ু পরিবর্তনের জন্য ও নারীর ক্ষমতায়নের জন্য। শেখ হাসিনা বিশ্বের একমাত্র সরকার প্রধান, যিনি জাতিসংঘ থেকে এতগুলো বিষয়ে স্বীকৃতি পেয়েছেন। বিশ্বসভায় বাংলাদেশ আজ পরিচিত হচ্ছে শেখ হাসিনার নামে।
গতকাল শনিবার বিকালে রাজধানীর তেজগাঁও বিজ্ঞান কলেজের সামনে প্যারেন্টস কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর যুবলীগ উত্তরের উদ্যোগে নারী ক্ষমতায়নে অবদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘এজেন্ট অব চেঞ্জ’ ও ‘প্লানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড’ পাওয়ায় ৩০ সেপ্টেম্বর আওয়ামী লীগের গণসংবর্ধনা ও ২৮ সেপ্টেম্বর রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিনের প্রস্তুতির জন্য বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ওমর ফারুক চৌধুরী বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা দারিদ্র্যপীড়িত, অধিকারবঞ্চিত, ভাগ্যহারা মানুষের আশার প্রতীক ও তাদের সাহস। বাংলাদেশকে তিনি যেভাবে উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে উপস্থাপন করেছেন সেভাবেই বিশ্বকে তিনি একটি সাম্য, শান্তির বসুন্ধরায় পরিণত করবেনÑএ বিশ্বাস আজ বিশ্বের সকল শান্তিকামী মানুষের।
ঢাকা মহানগর উত্তর যুবলীগের বর্ধিত সভায় যুবলীগ চেয়ারম্যান সংগঠনের স্লোগান নির্ধারণ করে দেন। স্লোগানগুলো হলোÑতোমার হাতেই বিশ্বসভায় বাংলাদেশের সুনাম, উন্নয়নের রূপকার তুমি, অগ্রগতির আরেক নাম। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বিশ্বে আজ পরিবর্তনের রূপকারÑ‘জনগণের ক্ষমতায়ন’ তোমার শক্তি, তোমার অহংকার। নারী জাগরণের পথদ্রষ্টা তুমি, স্বীকৃতি বিশ্বসভারÑরাষ্ট্রনায়ক শেখ হাসিনা তুমি গর্ব বাংলার বারবার। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আজ বিশ্বে বাংলাদেশের অহংকারের নাম তোমার জন্যই, বাঙালি আজ গর্বিত জাতি, তুমি বাংলার সুনাম।
ওমর ফারুক চৌধুরী যুবলীগ নেতাকর্মীদের নির্দেশ দেন, বিলবোর্ড/পোস্টারে শুধু জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ছবি, যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ছবি, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ছবি, সজীব ওয়াজেদ জয়ের ছবি ছাড়া আর কোনো ছবি ব্যবহার করা যাবে না।
বর্ধিত সভায় সভাপতিত্ব করেন মহানগর যুবলীগ উত্তর সভাপতি মাইনুল হোসেন খান নিখিল। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ। বর্ধিত সভা শেষে যুবলীগের প্রকাশনা নিয়ে একটি স্টলের নিলাম মহানগর উত্তরের ৯৯নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মো. শাহ আলম এক লাখ ১ টাকায় কিনে নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনার নামে বাংলাদেশ আজ বিশ্বসভায় পরিচিত হচ্ছে : যুবলীগ চেয়ারম্যান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ