Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

বাউফলে কঠোর লকডাউনেও উপেক্ষিত বিধিনিষেধ

বাউফল (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৭:২১ পিএম

পটুয়াখালীর বাউফলে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসনের পাশাপাশি কঠোর ভূমিকা পালন করছে পুলিশ, র‌্যাব ও সেনাবাহিনী। বিধিনিষেধ অমান্য করায় জেল-জরিমানাও করা হচ্ছে বিভিন্ন শ্রেনি পেশার মানুষদেরকে। এরপরেও উপেক্ষিত হচ্ছে সরকারি বিধিনিষেধ।

আজ সোমবার দুপুরে সরেজমিনে উপজেলার সবচেয়ে বড় সাপ্তাহিক হাট কালাইয়া বন্দরে দেখা গেছে এমন চিত্র। বাজারে ব্যাপক লোক সমাগম হয়েছে। কিন্তু কেই মানছেন না স্বাস্থ্য বিধি। সামাজিক দুরত্বতো দুরের কথা অধিকাংশের মুখে নেই কোন মাস্ক। এমনকি ক্রেতা-বিক্রেতাদের মাঝেও দেখা গেছে একই চিত্র। একই সময়ে বন্দরে পরিচালিত হতে দেখা গেছে ভ্রাম্যমান আদালত। আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ আনিচুর রহমান বালী। এ খবর ছড়িয়ে পড়লে দোকানের শার্টার বন্ধ করতে দেখা গেছে অনেক দোকানীকে। যে সমস্ত দোকানীরা সটকে পড়তে পারেন নি, তাদেরকে গুনতে হচ্ছে জরিমানা।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ আনিচুর রহমান বালী বলেন, লকডাউন বাস্তবায়নে আমরা সব সময়ই মাঠে কাজ করছি। প্রতিদিনের মত আজও (সোমবার) অভিযান পরিচালনা করে ১৩ জনের ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে জনগণ স্বতঃস্ফূর্তভাবে আইন মেনে না চললে লকডাউন বাস্তবায়ন করা কঠিন হয়ে পড়ে। জরিমানার পাশাপাশি জনগণ যাতে সরকারের বিধি নিষেধ মেনে চলে সে জন্য তাঁদেরকে পরামর্শও দিচ্ছেন বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন