Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

মমেক করোনা ইউনিটে ৪৮ ঘন্টায় মারা গেছেন ১৮ জন

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৮:১৭ পিএম

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ৪৮ ঘণ্টায় মারা গেছেন আরও ১৮ জন । এদের মধ্যে ১ম ২৪ ঘন্টায় ৬ জন করোনায় আক্রান্ত ছিলেন এবং ১০ জন উপসর্গ নিয়ে মারা গেছেন।এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয় জানায়, ১ম ২৪ ঘণ্টায় জেলায় ৭০৭ জনের নমুনা পরীক্ষা করে ২১০ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। আক্রান্তের এই সংখ্যাটির শতকরা হিসেবে গত ২৪ ঘন্টায় ১০০ জনে আক্রান্ত ছিল ২৯.৭০ জন(আক্রান্তের মোট হিসেবে,যাদের পরীক্ষা হয়েছে)। পরবর্তী ২৪ ঘন্টায় মারা গেছেন আরও ২ জন।

মমেক হাসপাতালে মারা যাবার বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান- বিগত ৪৮ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন, ময়মনসিংহ নগরীর কৃষ্টপুর এলাকার ফিরোজা খাতুন (৮০), সদরের রাবেয়া খাতুন (৭৪), মুক্তাগাছা উপজেলার বিমল কান্তি (৬২), টাঙ্গাইলের ধনবাড়ির রোকেয়া বেগম (৪৫), নেত্রকোনার সাতপাই এলাকার দিদারুল ইসলাম (৭২) এবং কলমাকান্দার আব্দুল করিম (১০১)।

এ ছাড়া উপসর্গ নিয়ে যারা মারা গেছেন তারা হলেন- ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার কান্দানিয়া গ্রামের সুমাইয়া আক্তার (১৯), গৌরীপুরের শেখ সাদী (৫৫), সদর উপজেলার ঝুনু বেগম (৬০), মোশাররফ হোসেন (৫৫), শম্ভুগঞ্জের শেফালী বেগম (৩০), শেরপুরের গোপাল পাল (৩২), টাঙ্গাইলের ধনবাড়ির রাবেয়া আক্তার (৭০) সুনামগঞ্জের ধর্মপাশার আলেয়া খাতুন (৬৫) এবং জামালপুর সদরের মোহাম্মদ আলী (৫৫) সহ আরও দুইজন।

ময়মনসিংহ মেডিকেল কলেজের করোনা ইউনিটের বর্তমান প্রেক্ষাপট সম্পর্কে বলেন, বর্তমানে করোনা ইউনিটে রেকর্ড সংখ্যক ২৯৬ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ২০ জন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) এবং বাকিরা সাধারণ ওয়ার্ডে ভর্তি রয়েছেন। বিগত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছেন ৪৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ